রাবি’তে ছাত্রী হলের সামনে থেকে ছাত্রী অপহরণ

রাবি’তে ছাত্রী হলের সামনে থেকে ছাত্রী অপহরণ

শেয়ার করুন

নিজস্ব প্রতিভেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীহলের সামনে থেকে এক ছাত্রীকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। অপহৃত ছাত্রীকে উদ্ধারের দাবিতে উপাচার্যের কার্যালয় ঘেরাও করে রেখেছে সাধারন শিক্ষার্থীরা। আজ সকাল সোয়া আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের সামনে এ ঘটনা ঘটে।

অপহৃত ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতক শেষ বর্ষের ও তাপসী রাবেয়া হলের আবাসিক শিক্ষার্থী। তাঁর বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলায়।

সহপাঠীর ভাষ্য অনুযায়ী সোয়া আটটার দিকে হল থেকে বের হয়ে বিভাগে পরীক্ষা দেওয়ার জন্য হেঁটে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের সামনে পৌঁছালে একটি সাদা মাইক্রোবাসে করে ‘সাবেক স্বামী’ সোহেল রানাসহ কয়েকজন যুবক তার পথরোধ করে। এসময় সোহেল রানার সাথে তার কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে জোর করে ওই ছাত্রীকে গাড়িতে তুলে নিয়ে চলে যায় তারা। মাইক্রোবাসটি সকাল থেকে হলের সামনে দাঁড়িয়ে ছিল বলে কয়েকজন ছাত্রীর দাবি। তাপসী রাবেয়া হলের এক আবাসিক শিক্ষার্থীর ভাষ্য, সোহেল রানার সঙ্গে ওই ছাত্রীর গত বছরের ডিসেম্বর মাসে বিয়ে হয়। এ বছরের ১০ অক্টোবর তাঁদের বিবাহবিচ্ছেদ হয়। আগামী মাসের ১০ তারিখ তালাক কার্যকর হবে।

তবে সোহেল চাচ্ছেন যাতে তালাক না হয়। এ জন্য সোহেল তাঁকে ফোনে প্রায়ই বিরক্ত করতেন। এদিকে এই ঘটনার প্রতিবাদে ও অপহৃত ছাত্রীকে উদ্ধারের দাবিতে বিকেল ৪টা থেকে উপাচার্যের কার্যালয় ঘেরাও করে রেখেছে শিক্ষার্থীরা।