বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নিউইয়র্কে প্রতিবাদ চলছে

বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নিউইয়র্কে প্রতিবাদ চলছে

শেয়ার করুন

 

US Protest

।। নিউইয়র্ক প্রতিনিধি ।।

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্র সহ কয়েকটি সংগঠন | স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় এ  প্রতিবাদ এ কর্মসূচি পালন করেন তারা।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বাংলাদেশে ঘটে যাওয়া ঘটনার প্রতিবাদ অব্যাহত রয়েছে । এরই ধারাবাহিকতায় নিউইয়র্কের লিটল বাংলাদেশ খ্যাত জ্যাকসন হাইটসে প্রতিবাদ সমাবেশে অংশ নেয়  সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্র  সহ কয়েকটি সংগঠনের নেতা-কর্মী ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা হারুন হাবীব।
তিনি বলেন, “অবিলম্বে পরিকল্পিত এই সাম্প্রদায়িক হামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করা হোক, এবং ধর্মীয় সংখ্যালঘুদের পূর্ণ সাংবিধানিক মর্যাদায় নিরাপত্তা বিধান করা হোক।

বক্তারা আরও বলেন “মুক্তিযুদ্ধের চেতনায় ফেরা বাংলাদেশকে আবারও অন্ধকারে ফিরিয়ে নিতে গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। ৭১ এর পরাজিত শক্তি দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে এহেন ঘৃণ্য কাজে লিপ্ত হয়েছে :

বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারী বকুলের সঞ্চালনায় ও বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহম্মেদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন প্রবাসের মুক্তিযোদ্ধা সহ নানা শ্রেনী পেশার মানুষ।