কনওয়ের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড

কনওয়ের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড

শেয়ার করুন

Sports
ক্রীড়া ডেস্ক।।

ডেভন কনওয়ের সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেটে ২৫৮ রান তুলেছে নিউজিল্যান্ড। মাউন্ট মঙ্গানুইয়ে টসে হেরে ব্যাটিংয়ে নেমে, দলের ১ রানেই অধিনায়ক টম ল্যাথামের উইকেট হারায় বিরোধীরা।

প্রথম সেশনে আর কোনো উইকেট পায়নি বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ভিত গড়ে দেন ডেভন কনওয়ে ও উইল ইয়ং। চা বিরতির আগে ৫২ রানে থাকা উইল ইয়ংকে রান আউট করে জুটি ভাঙে বাংলাদেশ।

রস টেলরের সঙ্গে ৫০ রানের জুটি গড়ার পথে ২০২২ সালের প্রথম সেঞ্চুরিয়ান হিসেবে নাম লেখান ডেভন কনওয়ে। ৩১ রান করা রস টেলরকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন শরিফুল। ২২৭ বলে ১২২ রান করা কনওয়ের উইকেট তুলে নেন টাইগার অধিনায়ক মুমিনুল। শেষ বিকেলে এবাদত হোসেন, উইকেটকিপার টম ব্লান্ডেলকে সাজঘরে ফেরত পাঠালে ২৫৮ রানের পুঁজিতে দিন শেষ করে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ড।

তার আগে ৫২ রান করে ফিরে গেছেন অপর ওপেনার উইল ইয়ং। আউট হওয়ার আগে তিনি কনওয়ের সঙ্গে ১৩৮ রানের জুটি গড়ে গেছেন। এই রিপোর্ট লেখার সময় কনওয়ের সঙ্গে ৩১ রান নিয়ে ব্যাট করছিলেন অভিজ্ঞ রস টেইলর।

তাদের দুজনের জুটি থেকে এসেছে ৫০ রান। কিন্তু তিনিও প্যাভিলিয়নের পথ ধরেছেন। আবারও বাংলাদেশ শিবিরে উৎসবের উপলক্ষ এনে দিয়েছেন শরিফুল। সাদমান ইসলামের হাতে ক্যাচ তুলে দিয়েছেন টেইলর।

শনিবার (১ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৪টায় মাউন্ট মুঙ্গানুইয়ের বে ওভালে নতুন বছরের প্রথম টেস্ট খেলতে নামে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

দুই ম্যাচের টেস্ট সিরিজের এটা প্রথম ম্যাচ। একাদশে তিন পেসার ও এক স্পিন অলরাউন্ডার নিয়ে নেমেছে বাংলাদেশ।