অ্যাশেজের প্রথম টেস্টে হেঁসে-খেলে জয় তুলে নিল অস্ট্রেলিয়া

অ্যাশেজের প্রথম টেস্টে হেঁসে-খেলে জয় তুলে নিল অস্ট্রেলিয়া

শেয়ার করুন

ashesস্পোর্টস ডেস্ক:

অ্যাশেজ সিরিজের ব্রিজবেন টেস্ট জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের দেয়া ১৭০ রানের টার্গেটে খেলতে নেমে কোন উইকেট না হারিয়ে ১০ উইকেটের বড় ব্যবধানে জয় পায় অজিরা। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার অ্যাশেজ সিরিজ মানেই তীব্র যুদ্ধের আবহ। যে যুদ্ধ দেখার জন্য উদগ্রিভ থাকেন ক্রিকেট ভক্তরা।

কিন্তু এবারের অ্যাশেজ সিরিজের ব্রিসবেন টেস্টে সেই যুদ্ধের কোন আচ পেলো না সমর্থকরা। একপেশে হলো টেস্টের ফলাফল। চতুর্থ দিনই অনেকটা নিশ্চিত হয়েছিল অস্ট্রেলিয়ার জয়। ১৭০ রানের সহজ লক্ষ্যে বিনা উইকেটে ১১৪ রান তুলে ফেলেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অভিষিক্ত ক্যামেরন ব্যানক্রফট। তাদের দৃঢ়তা শুধু বাকি ছিল শুধু পঞ্চম দিনের আনুষ্ঠানিকতা।

সেই আনুষ্ঠানিকতা শেষ করতে আর কাউকে ক্রিজে আসতে দেননি ওয়ার্নার-ব্যানক্রফট। দুজন মিলে দলকে জয় এনে দেন ১০ উইকেটের। ওয়ার্নার ৮৭ ও ব্যানক্রফট অপরাজিত থাকেন ৮২ রানে। টেস্টে বড় দলের বিপক্ষে ১০ উইকেটের জয় সত্যিই আনন্দের। আর তা যদি হয় চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে তবে এর মাত্র বেড়ে যায় বহুগুণ।

ইংল্যান্ডের বিপক্ষে প্রায় ১০ বছর পর ১০ উইকেটের জয় পেলো অজিরা। ২০০৭-এ গ্যাবায় ইংল্যান্ডকে সবশেষ ১০ উইকেটে হারিয়েছিল অস্ট্রেলিয়া। এমন জয়ের আনন্দ নিয়ে এবার সিরিজ জয়ের স্বপ্ন স্বাগতিকদের। সাথে ২০১৩-১৪ অ্যাশেজ সিরিজে নিজেদের মাঠে ইংলিশদের ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশের সুখস্মৃতিও সঙ্গী অস্ট্রেলিয়ার।

এবারও ঘরের মাঠে শুরুটা দারুণ হওয়ায় আবারও সফরকারীদের হোয়াইটওয়াশ করার স্বপ্ন অজিরা দেখতেই পারেন।