ঢাকা-কুমিল্লার জয়ে জমেছে কোয়ালিফায়ারের লড়াই

ঢাকা-কুমিল্লার জয়ে জমেছে কোয়ালিফায়ারের লড়াই

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

বিপিএলে একপেশে জয়ে কোয়ালিফায়ারের সম্ভাবনা উজ্জ্বল করেছে ঢাকা ডাইনামাইটস। রাজশাহী কিংসের বিপক্ষে তাদের জয়ের ব্যবধান ৯৯ রানের। অন্যম্যাচে, চলতি আসরে সর্বনিম্ন স্কোর হয়েছে রংপুর রাইডার্সের। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৪ উইকেটে হেরেছে মাশরাফীর দল।
ঢাকা-রাজশাহী দুদলের গুরুত্বপুর্ণ ম্যাচ। তবে মহাগুরুত্বপুর্ন রাজশাহীর জন্য এলিমিনেটর খেলা। কিন্তু গুরুত্বহীন ফিল্ডিংই রাজশাহীকে বিদায় বলে দিয়েছে বিপিএল থেকে। ঢাকা ইনিংসে সর্বোচ্চ ৬৯ রান ওপেনার নারিনের। ৩ জীবন পাওয়া ম্যাচসেরা নারিনের এই ইনিংসে বেশি অবদান রাজশাহী ফিল্ডারদেরই।
ওপেনার ডো ডেনলির ৫৩, পোলার্ডের ১৪ বলে ৩৩, আফ্রিদি আর সাকিবের ১৪ এবং ১৩ রানে ৫ উইকেটে টস জয়ী ঢাকার স্কোর হয় ২০৫। সাম্প্রতিক ফর্ম হিসেবে রাজশাহীর জন্য রান টপকানো কঠিনই ছিলো। বাস্তবে হয়েছেও তাই। ৯ রানের মধ্যে সিমন্স, রাইট ও মুশফিককে তুলে নিয়ে কাজটি কঠিনতর করেন সাকিব। আর দলীয় ১৯ রানে জাকিরের বিদায়ে ডুবতে থাকে রাজশাহী ইনিংস।
রাজশাহীর রানের গতি বাড়ানোর চেস্টায় কিছুটা সফল ছিলেন সামিত প্যাটেল ও মুমিনুল। কিন্তু সেই গতি বেশিসময় ছিলো না। ব্যাক্তিগত ১৯ রানে মুমিনুল আর ২৮ রানে প্যাটেল ফিরলে, পরাজয়ের সময় গুনতে থাকে রাজশাহী।

সাকিবের ৪ উইকেটে সঙ্গী হয়েছেন মোসাদ্দেক আর সাদমান ইসলামও। নিয়েছেন ২টি করে উইকেট। ৯ বল বাকি রেখে রাজশাহী অলআউট ১০৬ রানে। এই আসরে সেরা বোলারের তালিকায় শীর্ষে উঠে আসলেন সাকিব।

এদিকে, ভক্তরা আশাহত হয়েছেন মাশরাফি-গেইল-ম্যাককালামদের পারফরমেন্সে। সেই সঙ্গে কোয়ালিফায়ারের স্বপ্নও শেষ হয়েছে রংপুরের। বেঁচে আছে এলিমিনেটরের আশা। কুমিল্লার বিপক্ষে মাত্র ৯৭ রানে অলআউট রংপুর। যা এই আসরের সর্বনিম্ন।