বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ কারাগারে

বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ কারাগারে

শেয়ার করুন

 

Abdul majed-2

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
আজ মঙ্গলবার (৭ এপ্রিল) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক এ এম জুলফিকার হায়াত শুনানি শেষে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।
আদালতের ধানমন্ডি থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আসামি মাজেদকে ধানমন্ডি থানার ফৌজদারি কার্যবিধি ৫৪ ধারার (সন্দেহমূলক) মামলায় গ্রেফতার দেখানোর আবেদনসহ কারাগারে আটক রাখার আবেদন করা হয়েছে। বিচারক আবেদন মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।’
মঙ্গলবার (৭ এপ্রিল) বেলা ১২টার পরে তাকে আদালতে হাজির করা হয়। আসামি মাজেদের পক্ষে কোনও আইনজীবী ছিলেন না।
এর আগে গতরাত ৩টায় মিরপুর সাড়ে ১১ নম্বর সেকশন থেকে মাজেদকে গ্রেপ্তার করা হয় বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়। গ্রেপ্তারের পর আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে ঢাকা সিএমএম আদালতের হাজতখানায় নেওয়া হয় তাকে। ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) জুলফিকার হায়াতের আদালতে শুনানি হয় মাজেদের। সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় শুনানি শেষে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
আবদুল মাজেদ ভারতে পালিয়ে আছেন বলে এর আগে বিভিন্ন সময় খবর আসে সংবাদ মাধ্যমে। তাকে সেখান থেকে পাঠানো হয়েছে কিনা- জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা তাকে বাংলাদেশেই পেয়েছি। হয়তো করোনার ভয়ে চলে এসেছে।’
বঙ্গবন্ধু হত্যা মামলায় ২০০৯ সালে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয় আবদুল মাজেদসহ ১২ আসামিকে।
বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর থেকে ক্যাপ্টেন মাজেদ পলাতক ছিলেন। পলাতক ছয় খুনির মধ্যে ক্যাপ্টেন মাজেদ ছিলেন অন্যতম। তার গ্রামের বাড়ি ভোলায়।