কুসিক নির্বাচন: চলছে শেষ সময়ের প্রস্তুতি

কুসিক নির্বাচন: চলছে শেষ সময়ের প্রস্তুতি

শেয়ার করুন

BGB_RAB_GV_MISIL.wmv.00_00_00_00.Still001এটিএন টাইমস ডেস্ক:

রাত পোহালেই দ্বিতীয়বারের মতো হতে যাচ্ছে কুমিল্লা সিটি নির্বাচন। ভোটগ্রহনের জন্য চলছে শেষ সময়ের প্রস্তুতি। একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন রির্টানিং অফিসার।

বেলা ১টার দিকে কুমিল্লার ঐতিহ্যবাহী টাউন হল মাঠ থেকে প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ভোটকেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে যাওয়া শুরু হয় । ২৭টি ওয়ার্ডে ১০৩টি কেন্দ্র ভোটগ্রহণ হবে ৬২৮টি কক্ষে।

BGB_RAB_GV_MISIL.wmv.00_00_13_03.Still002নির্বাচনে প্রিজাইডিং এবং পোলিং অফিসারসহ প্রায় দুই হাজার কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। কেন্দ্রগুলোতে থাকছে একজন ইন্সপেক্টরের নেতৃত্বে পুলিশ ও আনসারসহ মোট ২৪জন আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্য।

সকালে পুলিশ লাইন মাঠে আইন-শৃঙ্খলাবাহিনীর একটি মহড়া অনুষ্ঠিত হয়। এ সময় কুমিল্লার পুলিশ সুপার বলেন, সরকারি বা বিরোধী দল নয়, ভোটকেন্দ্র কিংবা বাইরে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের প্রতিহত করা হবে।

নির্বাচনে আইন-শৃঙ্খলাবাহিনীর প্রায় পাঁচ হাজার সদস্য দায়িত্ব পালন করবে। এর মধ্যে পুলিশ ২৪৫৬ জন, আনসার প্রায় ১৩০০জন। এছাড়া স্টাইকিং ফোর্স হিসেবে প্রায় সাড়ে তিনশ সদস্য নিয়ে গঠিত ২৭টি টিম ।

২৬ প্লাটুন বিজিবির ৬০০ সদস্য। ৪৫ জন নির্বাহী ও জুডিশিয়াল ম্য্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোট টি দিতে পারবে এমন আশ্বাস রির্টানিং আফিসারের।