চার দফা দাবিতে ঢাবি উপাচার্য অবরুদ্ধ

চার দফা দাবিতে ঢাবি উপাচার্য অবরুদ্ধ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

প্রক্টরের অপসারণসহ চার দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানকে তার কার্যালয়ে অবরুদ্ধ করেছেন নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দের ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীরা।

সকাল থেকে দুপুর পর্যন্ত উপাচার্য কার্যালয়ের একটি ফটক ও তিনটি তালা ভেঙে বেলা দেড়টার দিকে উপাচার্যের দরজার সামনের করিডোরে অবস্থান নেয় তারা।

বেলা সাড়ে ১১টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশে জড়ো হয়ে মিছিল শুরু করার পরে মিছিলটি টিএসসি, কলাভবন, বিজনেস ফ্যাকাল্টি, বিজনেস স্টাডিজ অনুষদ ঘুরে উপাচার্য কার্যালয়ের সামনে আসে।

সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকা শিক্ষার্থীরা এক সময় উপাচার্য কার্যালয়ের প্রধান ফটক ধরে ধাক্কা দিতে থাকে। এক পর্যায়ে উপাচার্য কার্যালয়ে প্রধান ফটকের দুটি তালা ভেঙে কার্যালয় প্রাঙ্গণে ঢুকে যায় তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত সেখানেই অবস্থান চালিয়ে যাবেন বলে উপাচার্যকে ঘেরাও করে রাখা শিক্ষার্থীরা জানিয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানিয়েছেন, এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এরই মধ্যে কমিটি তাদের কাজ শুরু করেছে। আর এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কোন ছাত্রের বিরুদ্ধে কোন মামলা করা হয়নি বলেও জানান প্রক্টর ।