লন্ডনে বহুতল ভবনে ভয়াবহ আগুন

লন্ডনে বহুতল ভবনে ভয়াবহ আগুন

শেয়ার করুন

london fireএটিএন টাইমস ডেস্ক:

লন্ডনের গ্রেনফেল টাওয়ার নামের বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ৪০টি ইউনিটের প্রায় ২০০ দমকল কর্মী। আটকা পড়ে আছেন অনেকে। এ পর্যন্ত ৩০ জনকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ভবনটি ধসে পড়ার আশংকা করছেন বিশেষজ্ঞরা। ডেস্ক রিপোর্টে বিস্তারিত।

লন্ডনের লাটিমার রোডে ‘গ্রেনফেল টাওয়ারে’ স্থানীয় সময় ১টা ১৬ মিনিটে আগুনের সুত্রপাত। আগুন ধরার কারণ সম্পর্কে স্পস্ট করে কিছু জানা না গেলেও, লন্ডন ফায়ার সার্ভিসের ৪০টা ইউনিট ছুটে যায় ঘটনাস্থলে। অন্তত ২০০ কর্মী তাৎক্ষণিকভাবে ঝাঁপিয়ে পড়েন অগ্নি নির্বাপন ও উদ্ধারকাজে।

london fire 1ততক্ষনে আগুন ছড়িয়ে পড়ে গোটা ভবনে। যে কোন সময় ১২০টি ফ্ল্যাটের বহুতল ভবনটি ধসে পড়ার আশংকা করছে কর্তৃপক্ষ। প্রত্যক্ষদর্শীরা জানান, বাড়ির ভেতর তারা আলো দেখতে পাচ্ছেন। আর বাইরে সবকিছু ছাইয়ে ঢেকে যাচ্ছে। ব্রিটিশ সাংবাদিক জর্জ ক্লাক জানান, আশপাশের ১০০ মিটার এলাকাজুড়ে ছাই ছড়িয়ে পড়ছে। ভবনটির একাংশ পুরোটাই আগুনে পুড়ে গেছে। ভবনে বহু মানুষ আটকা পড়ে আছেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

মেট্রোপলিটন পুলিশ জানায়, স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর জানা যায়নি। তবে বড় ধরনের হতাহতের আশঙ্কা রয়েছে। লন্ডনের মেয়র সাদিক খান এক টুইট বার্তায় জানান ‘এটা অত্যন্ত গুরুতর ঘটনা’। আগুনের কারণে লন্ডন পাতাল রেলের হ্যামারস্মিথ এবং সিটি ও সার্কেল লাইন বন্ধ করে দেয়া হয়েছে।