‘আওয়ামী লীগের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে’

‘আওয়ামী লীগের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে’

শেয়ার করুন

jel hotta diboshhনিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে। তবে সব ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ আছে দলের নেতা কর্মীরা। জেল হত্যা দিবসের আলাদা আলাদা কর্মসূচীতে এমন মন্তব্য আওয়ামী লীগ নেতাদের। বঙ্গবন্ধুর সব চেয়ে ঘনিষ্ঠ ৪ সহচর ছিলেন সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামান।

বঙ্গবন্ধুর অবর্তমানে মুক্তিযুদ্ধের নেতৃত্বেও ছিলেন তাঁরা । কিন্তু স্বাধীন দেশে, জাতীর জনককে স্বপরিবারে হত্যার পর, ৩ নভেম্বর জেলের অভ্যন্তরে হত্যা করা হয় জাতীর চার সূর্য সন্তানকে।

দিনটি স্মরনে, ধানমন্ডি ৩২ নম্বরে, শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ ও দলটির বিভিন্ন অংগ সংগঠনের নেতারা। পরে দলটির নেতারা বলেন, ১৫ আগষ্ট কিংবা ৩ নভেম্বরের হত্যাকারীরা এখনো সক্রিয়। ধানমন্ডিতে শ্রদ্ধা নিবেদন শেষে, বনানীর কবরস্থানে, সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ এবং ক্যাপ্টেন মনসুর আলীর প্রতি শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা।

অন্যদিকে, জেলহত্যা দিবস উপলক্ষে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ , শহীদ পরিবারের স্বজন ও বিভিন্ন সংগঠন। এসময়, কারাগারে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও শ্রদ্ধা নিবেদন করেন তারা।