লঙ্কার মাটিতেই লঙ্কাবধ করল বাংলাদেশ

লঙ্কার মাটিতেই লঙ্কাবধ করল বাংলাদেশ

শেয়ার করুন
ছবি-ইএসপিএন
ছবি-ইএসপিএন

এটিএন টাইমস ডেস্ক:

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৯১ রানের বড় জয় পেল বাংলাদেশ। এ জয়ে বাংলেদেশ এক শূন্যতে এগিয়ে গেল।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্ছ উইকেট নেন কাটার মাস্তার মোস্তাফিজ। মোস্তাফিজের ৩ উইকেটের পাশাপাশি মাশরাফি ও মিরাজ নেন ২ উইকেট করে আর সাকিব আল হাসান নেন ১ উইকেট। রান আউট হন একজন।

মাশরাফি, মিরাজ, সাকিব ও তাসকিনের পরে লংকান দুর্গে এবার আঘাত হানল কাটার মাস্টার মুস্তাফিজ। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় লংকানরা।

অধিনায়ক মাশরাফির প্রথম ওভারের তৃতীয় বলেই লেগ বিফোরের ফাঁদে পা দেন গুনাথিলাকা। এরপর কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে এই প্রাথমিক বিপর্যের হাল ধরেন উপুল থারাঙ্গা।

তবে দলীয় ১৫ রানে কুশল মেন্ডিসকে হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। এরপর দ্রুতই ফিরে যান ১৯ রান করা উপুল থারাঙ্গা। মিডল অর্ডারে নামা গুনারত্নে ২৪ রান ও দীনেশ চান্ডিমাল ৫৯ রান করে আউট হন। এছাড়া পেরেরা করেন ৫৫ আর পাথিরানা ৩১ রান করে সাজ ঘরে ফেরেন।

এরআগে বাংলাদেশ টস হেরে ব্যাট করে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ৩২৪ রান সংগ্রহ করে। দলের পক্ষে সবোর্চ্চ ১২৭ রান করেন তামিম ইকবাল ।

এটি তার ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি। পাশাপাশি প্রথম বাংলাদেশী হিসেবে তিন ফরম্যাটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তিনি। এছাড়া সব্বির ৫৪ ও সাকিব ৭২ রান করেন।