পরপর দুই উইকেট হারিয়ে চাপে টাইগাররা

পরপর দুই উইকেট হারিয়ে চাপে টাইগাররা

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

শততম টেস্টে জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। জয়ের জন্য শ্রীলঙ্কার দেওয়া ১৯১ রানের লক্ষ্য ছুঁতে ব্যাট করছে টাইগাররা। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত তাদের সংগ্রহ ২ উইকেটে ৪৮ রান। মাঠে ব্যাট করছেন ওপেনার তামিম ইকবাল এবং সাব্বির রহমান। পরপর দুই বলে উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ।

আগের দিনের ৮ উইকেটে ২৬৮ রান নিয়ে খেলা শুরু করে শ্রীলঙ্কা। দুই অপরাজিত ব্যাটসম্যান দিলরুয়ান পেরেরা ও সুরঙ্গা লাকমালে সচ্ছন্দে ব্যাট চালিয়ে ইনিংস বড়ো করতে থাকেন। যথার্থ টেস্ট মেজাজে ব্যাট করে দিলরুয়ান পেরেরা তুলে নেন চতুর্থ টেস্ট অর্ধশতক, আউট হন ১৭৪ বল খেলে ৫০ রানে। আর লাকমালে ৪২ রানে বিদায় নেন।

যদিও বাংলাদেশের লক্ষ্য ছিলো শ্রীলঙ্কাকে দেড়শো রানের আশেপাশে বেঁধে ফেলা, কিন্তু সকালে নির্বিষ বোলিং-এ সেটা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা অলআউট হয় ৩১৯ রানে, বাংলাদেশের সামনে ঐতিহাসিক এ টেস্ট জয়ে লক্ষ্য দাঁড়ায় ১৯১।

সাকিব আল হাসান ৪টি ও মুস্তাফিজ ৩টি উইকেট নিয়েছেন। এর আগে শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয় ৩৩৮ রানে। আর সাকিবের ১১৬, মোসাদ্দেকের ৭৫ ও মুশফিকের ৫২ রানে বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৪৬৭ রান।