খালেদার মুখে নির্বাচনের শুদ্ধতার কথা শোভা পায় না: প্রধানমন্ত্রী

খালেদার মুখে নির্বাচনের শুদ্ধতার কথা শোভা পায় না: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

khaleda-hasina_2এটিএন টাইমস ডেস্ক:

ভোট চুরির নির্বাচন করায় পদত্যাগ করতে বাধ্য হন যিনি, তার মুখে নির্বাচনের শুদ্ধতার কথা শোভা পায় না। খালেদা জিয়ার উদ্দেশ্য এমন মন্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার। নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে রাষ্ট্রপতি সিদ্ধান্ত নেবেন বলে জানান প্রধানমন্ত্রী। কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে বিজয় দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিজয় দিবস উপলক্ষে ৩দিন ব্যাপী কর্মসূচী পালন করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ । যার অংশ হিসেবে, শনিবার আলোচনা সভার আয়োজন করে দলটি।আলোচনা সভায় যোগ দেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা । সভায়, মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে তিনি বলেন, কোন ব্যক্তির হঠাৎ ঘোষণা নয়, বরং দীর্ঘ ২৪ বছরের আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা এনেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব।

এত কিছুর পরও জিয়াউর রহমান কিভাবে স্বাধীনতার পক্ষের শক্তি হন, সে প্রশ্ন রাখেন তিনি । প্রধানমন্ত্রী অভিযোগ, স্বামীর মতই খালেদা জিয়াও স্বাধীনতা বিরোধীদের আশ্রয় প্রশ্রয় দিচ্ছেন। ২০০১ সালের নির্বাচনে পরাজিত হওয়ার ঘটনা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বিদেশীদের কাছে গ্যাস বিক্রি করতে না চাওয়ার কারণেই সেদিন তাদের ক্ষমতায় আসতে দেয়া হয় নি।

নির্বাচন কমিশন নিয়ে বিএনপি’র ফর্মুলার প্রসঙ্গ উল্লেখ শেখ হাসিনা বলেন , রাষ্ট্রপতি এ বিষয়ে সিদ্ধান্ত নিবেগনতন্ত্র এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মানুষ আবারো আওয়ামী লীগকে নির্বাচিত করবে বলে বিশ্বাস করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।