হতদরিদ্রদের মুখে খাবার দিয়েই প্রশান্তি নৈশ প্রহরী বাদলের

হতদরিদ্রদের মুখে খাবার দিয়েই প্রশান্তি নৈশ প্রহরী বাদলের

শেয়ার করুন

Benapol Badol

আলী আহম্মেদ শাহীন, বেনাপোল

মানব সেবায় জুরি নেই বাদলের। অনেকে টাকা পয়সা, জামা কাপড় দিয়ে সেবা করেন অসহায়দের মাঝে। কিন্তু বাদলের সেবাটা ভিন্ন সে প্রতিদিন ক্ষুধার্ত পথচারী ভিক্ষুক ও ছিন্নমুল শিশুদের মুখে খাবার তুলে দেন নিজের বেতনের টাকা থেকে। বাদল মিয়া জানান, অসহায়দের খাওয়াতে তার ভালো লাগে। আগে প্রতিদিন মাছ মাংস দিয়ে ভাত ও খিচুরী খেতে দিতেন। অর্থ অভাবে এখন সে সপ্তাহে প্রতি শুক্রবার খেতে দেন।

বাদল পেশায় একজন নৈশ প্রহরী। যশোর-বেনাপোল সড়কের নাভারন বুরুজবাগান মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে তাঁর কর্মস্থল। আর এ বিদ্যালয়ের পাশে খোলা জায়গায় আছে তার একটি নার্সারী। বেতন এবং তার এ নার্সারী থেকে যে আয় হয় তার একটি অংশ ব্যয় করেন পথচারী ভিক্ষুক এবং ছিন্নমুল শিশুদের খাওয়াতে। রান্না খাবার নিয়ে ফ্রি খাবারের ফেরিওয়ালা হিসাবে প্রতিদিন রান্না এ প্যাকেট খাবর নিয়ে দুপুর ঠিক ১২টার সময় বের হয় বাদল। বেনাপোল,শার্শা, বাগআচড়াসহ ছোট ছোট বাজারের অলিগলিতে খুঁজে বেড়ান ক্ষুদার্ধ ভিক্ষুক ও ছিন্নমুল শিশুদের। তাদের খাবারের পর্ব শেষ করে বাড়ী ফেরেন বাদল ঠিক সন্ধ্যায়। রাত ৮টা থেকে শুরু হয় বাদলের নৈশ প্রহরীর কাজ।

শার্শা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌহিদুল ইসলাম বলেন বাদল মিয়া একজন নৈশ প্রহরী। তার জন্য প্রতিদিন এতগুলো ক্ষুধার্ত পথচারী ভিক্ষুক ও ছিন্নমুল শিশুদের খাওয়ানো কঠিন ব্যাপার। আগে তিনি প্রতিদিন খাওয়াতেন। অর্থ সংকটে তিনি এখন প্রতিদিনের পরিবর্তে সপ্তাহে একদিন খাওয়াচ্ছেন। তার আর্থিক সহায়তার প্রয়োজন আছে। সমাজ সেবার পক্ষ থেকে তার সার্বিক সহযোগিতা করা হবে।