সিলেটে মণ্ডপে হামলার ঘটনায় মামলা, গ্রেপ্তার ১২ জন

সিলেটে মণ্ডপে হামলার ঘটনায় মামলা, গ্রেপ্তার ১২ জন

শেয়ার করুন

Arrest

এটিএন টাইমস ডেস্ক।।

কুমিল্লায় কোরআন শরীফ অবমাননার ঘটনার জেরে গত শুক্রবার সিলেট নগরের দুটি পূজামণ্ডপে হামলার ঘটনায় ৪২ জনের নাম উল্লেখ করে মামলা করেছে পুলিশ। এছাড়াও অজ্ঞাতনামা আরও ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে।
শনিবার রাত দুইটা থেকে রোববার ভোর ছয়টা পর্যন্ত নগরের জালালিয়া, নতুনবাজার, আখালিয়া বড়বাড়ি ও মোহাম্মদীয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করে।

সিলেট মহানগরের জালালাবাদ থানার উপপরিদর্শক (এসআই) কাজী জামাল বাদী হয়ে শনিবার রাত ১২টায় মামলাটি করেন। মামলায় পূজামণ্ডপে নিয়োজিত স্বেচ্ছাসেবকসহ সরকারি কাজে নিয়োজিত পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়।

শুক্রবার বেলা সোয়া দুইটায় নগরের হাওলাদারপাড়া এলাকার ভাটি বাংলা অগ্রদূত যুব সংঘ কমিটি ও উদীয়মান ভাটি বাংলা সর্বজনীন পূজা কমিটির মণ্ডপে কয়েক শ লোক মিছিল সহকারে হামলা চালান। হামলাকারীরা মণ্ডপের পাশে হিন্দুদের বাড়িতেও ইটপাটকেল নিক্ষেপ করেন। তাৎক্ষণিকভাবে পুলিশ বাধা দিলে হামলাকারীরা পালিয়ে যান। হামলায় মণ্ডপ ক্ষতিগ্রস্ত হলেও পুলিশের বাধায় হামলাকারীরা প্রতিমা ভাঙচুর করতে পারেননি। তবে মন্দিরের ভেতরে থাকা কয়েকজন ও দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যরা আহত হন।

হাওলাদারপাড়া এলাকা সিলেট মহানগরের জালালাবাদ থানার অন্তর্ভুক্ত। সেখানকার এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, হামলায় কারা জড়িত ছিলেন, সেটা বের করতে পুলিশ আশপাশের এলাকার বাড়ি ও রাস্তায় থাকা সব কটি সিসিটিভির ফুটেজ সংগ্রহ করছে। সেখানে থেকে হামলাকারীদের পরিচয় নিশ্চিত হয়ে পুলিশ এখন অভিযান চালাচ্ছে।