সাম্প্রদায়িকতার প্রতিবাদে রাজপথে শিল্পীদের সমাবেশ

সাম্প্রদায়িকতার প্রতিবাদে রাজপথে শিল্পীদের সমাবেশ

শেয়ার করুন

Artist Protest

বিনোদন ডেস্ক।।

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাজপথে সরব হয়েছেন শিল্পী-কলাকুশলীরা। নাটক, মঞ্চ, সংগীতসহ সংস্কৃতির বিভিন্ন অঙ্গনের তারকারা এক হয়ে নেমেছিলেন আজ শনিবার। ব্যানার-ফেস্টুন আর স্লোগানের সঙ্গে প্রতিবাদ জানাচ্ছেন তারা।

শনিবার (৩০ অক্টোবর) সকাল ১০টা থেকে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সমাবেশ করছেন শিল্পীরা। এই প্রতিবাদের উদ্যোগ নিয়েছে টিভি সংশ্লিষ্ট ১৪টি সংগঠনের জোট ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)।

এসময় সাম্প্রদায়িক হামলার শিকার হয়ে বাবা হারানো নাট্যকর্মী অধরা প্রিয়ার কান্নায় সবার হৃদয় ভেঙে যায়। অধরা অশ্রুসজল কন্ঠে বলে ‘আজ আট দিন ধরে বাবা নেই। আমি বিশ্বাসই করতে পারি না, আমার সংস্কৃতিমনা, অসাম্প্রদায়িক বাবাকে আঘাত করে করে মারা হয়েছে। আমার বাবা এমন একজন মানুষ, যিনি ধর্ম নিয়ে কোনো ভেদাভেদ করেননি। মুসলিম বন্ধুর জানাজায় সামনের কাতারে দাঁড়িয়ে অংশ নিয়েছিলেন। আমরা নিরাপদ নই। অনুগ্রহ করে সবাই মিলে আমার বাবা হত্যার বিচার এনে দিন। আমি আর কিছু চাই না।’

এবার শারদীয় দুর্গোৎসবে হিন্দু ধর্মাবলম্বীদের মন্দির, বাড়িঘরে হামলা চালানো ও আগুনে পুড়িয়ে দেওয়ার ধারাবাহিক ঘটনার মধ্যে ১৩ অক্টোবর হামলার শিকার হন কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ব্যবস্থাপনা বিভাগে মাস্টার্সের ছাত্রী এবং ‘দৃষ্টিপাত’ নাট্যদলের সদস্য অধরা প্রিয়ার বাবা দিলীপ দাস। কুমিল্লার রাজেশ্বরী কালীবাড়ি মন্দিরে অঞ্জলি দিতে গিয়েছিলেন তিনি। ওই সময় মন্দিরে অতর্কিতে হামলা চালায় কিছু লোক। হামলাকারীদের ইটের আঘাতে অচেতন দিলীপ দাস ২১ অক্টোবর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।