যুক্তরাষ্ট্রে মেডিকেল সেন্টারে বন্দুক হামলা, নিহত ৫

যুক্তরাষ্ট্রে মেডিকেল সেন্টারে বন্দুক হামলা, নিহত ৫

শেয়ার করুন

USA

আন্তর্জাতিক ডেস্ক।।

যুক্তরাষ্ট্রে একটি মেডিকেল সেন্টারে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহত হয়েছেন চার জন। পরে অভিযুক্ত হামলাকারী নিজেও নিহত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের তুলসা শহরে একটি মেডিকেল সেন্টারের ভেতরে স্থানীয় সময় বুধবার (১ জুন) রাইফেল ও হ্যান্ডগান নিয়ে সশস্ত্র এক ব্যক্তি হামলা চালানোর পর প্রাণহানির এই ঘটনা ঘটে।

জানা গেছে, স্থানীয় সময় বুধবার (১ জুন) টিউলসার সেন্ট ফ্রান্সিস হাসপাতালে একটি রাইফেল নিয়ে হামলা চালায় সন্দেহভাজন ওই ব্যক্তি।

স্থানীয় সময় বিকাল ৪টা ৫২ মিনিটে পুলিশ এ হামলার ঘটনার বিষয়টি জানতে পারে এবং তারা ৩ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায়।

সংবাদ সম্মেলনে ডেপুটি পুলিশ প্রধান জোনাথন ব্রুকস জানান, হামলায় আমাদের ৪ জন বেসামরিক লোক মারা গেছে, এবং একজন বন্দুকধারীও নিহত হয়েছে। হামলাকারীর পরিচয় এখনো শনাক্ত হয়নি বলেও জানান তিনি।

ওই ব্যক্তির নিজের গুলিতে আত্মহত্যা করেন বলে ধারণা করছে পুলিশ। তবে কি কারণে ওই ব্যক্তি এ হামলা চালিয়েছে তা এখনো স্পষ্ট হতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। টিউলসা পুলিশের ফেসবুক পেজে বলা হয়েছে, ঘটনাস্থলে পুলিশ এখনও তল্লাশি চালাচ্ছে।

এদিকে, হোয়াইট হাউজের কর্মকর্তারা এক বিবৃতিতে জানিয়েছেন, প্রেসিডেন্ট জো বাইডেনকে টিউলসার হামলার বিষয়টি অবহিত করা হয়েছে।

এর আগে প্রেসিডেন্ট বাইডেন সম্প্রতি টেক্সাসের একটি স্কুলে বন্দুক হামলায় ১৯ শিশু ও দুই শিক্ষককে হত্যার ঘটনার পর আমেরিকানদের বন্দুক সহিংসতা প্রতিরোধে কণ্ঠস্বর জোরালো করার আহ্বান জানান।