মুন্সিগঞ্জে আ’লীগের দুই পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৪০

মুন্সিগঞ্জে আ’লীগের দুই পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৪০

শেয়ার করুন

Munsiganj

মুন্সিগঞ্জ প্রতিনিধি।।

মুন্সিগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয় পক্ষের ৩০ থেকে ৪০ জন আহত হয়েছেন।

আজ শনিবার ভোর ছয়টার দিকে উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের নোয়াদ্দা ও চর বেশনাল গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০১৬ সালে থেকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রিপন হোসেন পাটোয়ারী ও আওয়ামী লীগ নেত্রী মহাসিনা হকের মধ্যে বিরোধ চলে আসছে।

মহাসিনা হক মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান। কয়েক বছরে উভয় পক্ষের মধ্যে শতাধিক সংঘর্ষের ঘটনা ঘটে। ২০২১ সালের ইউপি নির্বাচনে রিপন হোসেন পাটোয়ারী বিজয়ী হওয়ার পর মহাসিনা হকের লোকজনকে এলাকাছাড়া করেন।

মহাসিনা হকের লোকজন এলাকায় ফিরে আসার পর আজ ভোর ছয়টার দিকে রিপন পাটোয়ারীর সমর্থকেরা প্রথমে মুন্সিকান্দি গ্রামে হামলা চালান। সেখানে মহাসিনা হকের সমর্থকদের বাড়িঘরে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ করেন। তারপর নোয়াদ্দা, চর বেশনাল ও আনন্দপুর গ্রামে হামলা করা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে চার গ্রামের মানুষ জড়ো হয়ে রিপন পাটোয়ারীর সমর্থকদের ধাওয়া দেন। তখন উভয় পক্ষের মধ্যে ককটেল বিস্ফোরণ, গুলি বিনিময় ও বিভিন্ন বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের ৩০ থেকে ৪০ জন আহত হয়েছেন।

আহত ব্যক্তিরা হলেন মহাসিনা হকের পক্ষের মোহাম্মদ রহমতউল্লাহ (২২), রানা ব্যাপারী (১৮), মো. শরিফ খান (২৫), সারোয়ার হোসেন (২৫), রিফাত হোসেন (৯), হনুফা বেগম (৬০) এবং রিপন হোসেন পাটোয়ারীর পক্ষের তাসলিমা বেগম (৩৬), লালন মিয়া, মানিক শিকদার।

আহত ব্যক্তিরা মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু বক্কর সিদ্দিক বলেন, সংঘর্ষের খবর পাওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।