ভারতের সাবেক সেনাপ্রধান বিপিন রাওয়াতসহ হেলিকপ্টার বিধ্বস্ত, ৪ জন নিহত

ভারতের সাবেক সেনাপ্রধান বিপিন রাওয়াতসহ হেলিকপ্টার বিধ্বস্ত, ৪ জন নিহত

শেয়ার করুন

India plane crush

আন্তর্জাতিক ডেস্ক।।

ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতকে বহনকারী একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। ওই হেলিকপ্টারে বিপিন রাওয়াত ছাড়াও তার পরিবারের সদস্যরাও হেলিকপ্টারে অবস্থান করছিলেন।

দেশটির তামিলনাড়ু রাজ্যে স্থানীয় সময় বুধবার (৮ ডিসেম্বর) সামরিক হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। এছাড়া দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তবে হেলিকপ্টারের আরোহী সামরিক কর্মকর্তারা হতাহত হয়েছেন কি-না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, তামিলনাড়ুর নীলগীরি এলাকায় সামরিক ওই হেলিকপ্টার বিধ্বস্ত হয়। হেলিকপ্টারে ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতসহ ১৪ জন সামরিক কর্মকর্তা ছিলেন।

হেলিকপ্টারটি নিউজিল্যান্ডের ওয়েলিংটন শহরের একটি প্রতিরক্ষা স্থাপণার উদ্দেশে যাত্রা করেছিল। বিভিন্ন টেলিভিশন চ্যানেলে এই ঘটনার বেশ কিছু ফুটেজ প্রকাশ করা হয়েছে। এতে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ দেখা পড়ে থাকতে দেখা গেছে। সেখানে উদ্ধারকাজ চলছে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়. ওই হেলিকপ্টারে বিপিন রাওয়াত-সহ ৯ জন ছিলেন। এখনও পর্যন্ত ৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অনেকেই এখনও নিখোঁজ। জোরকদমে চলছে উদ্ধারকাজ। দুপুর ১২টা ৪০ মিনিট নাগাদ কুন্নুরে গভীর জঙ্গলের উপর ভেঙে পড়ে সেনার এমআই- ১৭ কপ্টারটি। ভেঙে পড়ার পরেই হেলিকপ্টারে আগুন ধরে যায়।