বিশ্বের পাঁচ ব্যয়বহুল সমুদ্র সৈকত

বিশ্বের পাঁচ ব্যয়বহুল সমুদ্র সৈকত

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

সাধারন মানুষের জন্য বিশ্বসেরা সমুদ্র সৈকত গুলোতে ভ্রমণ পথ বন্ধুর হয়ে থাকে কেন? খুব সহজ উত্তর; খরচ।

নির্দিষ্ট বিচ বা সৈকতে পৌঁছার জন্য যে ব্যয় সে হিসেবে নয় বরং বিচে প্রয়োজনীয় পণ্য ক্রয় বাবদ খরচকে হিসেবে নেওয়া হয়েছে। তবে এক্ষেত্রে একমাত্র ব্যতিক্রম পাকিস্থানের বেলুচিস্থান প্রদেশের আস্তোলা বিচ। যেখানে বর্ষা মৌসুমে সরকারি অনুমতি পত্রের ব্যয়সহ যাতায়াত ব্যয় ৪৮০ ডলার পর্যন্ত হয়ে থাকে। কারণ আস্তোলা বিচে হেলিকপ্টার ছাড়া পৌছার অন্য কোন মাধ্যম নেই। যদিও সান’স ক্রীম, বিচ মদ, আইসস্ক্রীম ও লাঞ্চের পেছনে যৌথ ব্যয় ২৭ ডলার মাত্র; জানিয়েছে ড্যানিশ ভ্রমণ ওয়েবসাইট ট্রাবলবার্ট।

মূল্য পরিশোধ করে প্রবেশ করতে হয় এমন বিচ গুলোর মধ্যে চায়না, ফ্রান্স, গ্রীস ও ফিলিপাইনের বিচ গুলোর প্রতিদিনের ব্যয় ২৫/৩৫ ডলার থেকে কখনও কখনও ৩৮ ডলার পর্যন্ত। এই ব্যয় অনেক বেশি যেখানে ভিয়েতনামের বিচ গুলোর সারাদিনের ব্যয় ১৩/১৫ ডলার অথবা ইন্ডিয়ার কেরালা রাজ্যের গোয়া বিচ থেকেও বেশি যেখানে আপনাকে সারা দিনে ১৬/১৭ ডলার খরচ করতে হবে। ইন্ডিয়ার বিচ গুলোর ভ্রমণ ব্যয় পৃথিবীর আকর্ষণীয় বিচ গুলোর মধ্যে সবচেয়ে কম।

যুক্তরাষ্ট্রের অনেক বিচে ফি ছাড়া প্রবেশ নিষিদ্ধ। ফ্লোরিডার পূর্ব হেমটন ও পশ্চিম পাম বিচে আপনাকে ৪৭/৪৯ ডলার ব্যয় করতে হবে । লাঞ্চের জন্য, বিশুদ্ধ পানি, আর আইসক্রিমের জন্য গুনে রাখতে হবে যথাক্রমে ২৮, ২ ও ৩ ডলার।  যুক্তরাষ্ট্রের সবচেয়ে সস্তা বিচ ফালফ সোরের জন্য সারাদিনের ব্যয় প্রায় ৪০ ডলার।

একদিনের খরচ হিসেবে পৃথিবীর সবচেয়ে ব্যয়বহুল পাঁচ সমুদ্র সৈকত:

সিসিলিস

ক্রমিকের পাঁচ নম্বর জায়গা দখল করেছে সিসিলিসের আনসি সোলেইল সমুদ্র সৈকত। এখানে প্রতিদিনকার খরচ ৩৫.৪২ ডলার প্রায়।

plageansegeorgette1

সিসিলিসের এনসি জরজেটি সমুদ্র সৈকত আছে ক্রমিকের চার নম্বরে। প্রতিদিন এখানে আপনাকে ৫৪.২৫ ডলার খরচ করতে হবে।

Anse Vata Beach, Noumea, Grand Terre, New Caledonia

তৃতীয় ব্যয়বহুল সমুদ্র সৈকত এনসি বাটা, নিউ কেলিডোনিয়া। দৈনিক ব্যয় ৫৬.১১ ডলার।

Mareto Plage Publique, French Polynesia

দ্বিতীয় স্থান অধিকারী সমুদ্র সৈকত মারিটো পাগি পাবলিকি, ফ্রান্স পোলিনেশিয়া। প্রতিদিনকার খরচ ৫৮.৩৬ ডলার।

bora-bora

খরচের দিক দিয়ে শীর্ষস্থান দখল করেছে লা পাগি ডি মাই, ফ্রান্স পোলিনেশিয়া। এখানে ঘুরতে এসে একদিনে আপনাকে প্রায় ৬০.১৩ ডলার খরচ করতে হবে।