বাস না পেয়ে সাভারে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

বাস না পেয়ে সাভারে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

শেয়ার করুন

Savar

সাভার প্রতিনিধি।।

সকাল থেকে পরিবহন ধর্মঘট শুরু হওয়ায় বাস না পেয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কয়েকশো শিক্ষার্থী। আজ শুক্রবার সকাল সাতটার দিকে তাঁরা ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ডের ঢাকাগামী লেন অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা ও সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা ছিল। এসব পরীক্ষা দেওয়ার জন্য সকাল সাড়ে ছয়টার দিক থেকে সাভার বাসস্ট্যান্ডে পরীক্ষার্থীরা এসে বাস বন্ধ দেখে ক্ষুব্ধ হন। এভাবে দীর্ঘক্ষণ অপেক্ষা করে বাস না পেয়ে তাঁরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। পরে শিক্ষার্থীদের সঙ্গে সাধারণ যাত্রীরাও অংশ নেন।
এতে সড়কের ঢাকাগামী লেনে প্রায় দুই কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। যানজটে পণ্যবাহী ট্রাক, প্রাইভেট কারসহ জরুরি সেবায় নিয়োজিত পরিবহনগুলো আটকা পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে অবরোধকারীদের বিভিন্ন পরিবহনে ঢাকা যাওয়ার ব্যবস্থা করে দেয়। পরে সকাল সাড়ে আটটার দিকে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

প্রায় দেড় ঘণ্টা অবরোধের পর সাভার মডেল থানা-পুলিশ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের বিভিন্ন পরিবহনে ঢাকায় যাওয়ার ব্যবস্থা করলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
ন।