বগুড়ায় পরীক্ষার ফি দিতে না পারায় মাদরাসা ছাত্রকে পিটিয়ে জখম

বগুড়ায় পরীক্ষার ফি দিতে না পারায় মাদরাসা ছাত্রকে পিটিয়ে জখম

শেয়ার করুন

Bogra torture

এটিএন টাইমস ডেস্ক।।

বগুড়ার ধুনটে পরীক্ষার ফি দিতে না পারায় এক ছাত্রকে বেধড়ক পিটিয়ে আহত করেছে মা্দ্রাসার অধ্যক্ষ। পরে খবর পেয়ে অভিযুক্ত অধ্যক্ষকে তার নিজ কার্যালয়ের ভেতর তালাবদ্ধ করে রাখে বিক্ষুব্ধ অভিভাবকরা। এর দুই ঘণ্টা পর অধ্যক্ষকে উদ্ধার করে পুলিশ।

অভিভাবকদের অভিযোগ, শনিবার সকাল ৯টার দিকে ঝিনাই ইসলামিয়া সিনিয়র ফজিল মাদরাসার দশম শ্রেনির ছাত্র মনিরুল ইসলাম পরীক্ষার ফি পুরোপুরি পরিশোধ করতে না পারায় তাকে ডেকে নিয়ে বেধড়ক পেটায় অধ্যক্ষ আমান উল্লাহ। এতে মনিরুল গুরুতর আহত হয়। এ ঘটনায় মনিরুল বাদী হয়ে অধ্যক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

,মনিরের সহপাঠীরা জানায়, ২০২১ সালের বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণ করছে। দশম শ্রেণির প্রত্যেক শিক্ষার্থীর জন্য ২২০ টাকা করে ফি নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে মনিরুল ইসলাম ১২০ টাকা পরিশোধ করেছে। আর্থিক অনটনের কারণে বাকি ১০০ টাকা পরিশোধ করতে পারছে না।

এ কারণে মাদরাসার অধ্যক্ষ আমান উল্লাহ শনিবার সকাল ৯টার দিকে মনিরুল ইসলামকে মাদরাসার অফিসকক্ষে ডেকে নিয়ে কাঠের বাটাম দিয়ে পিটিয়ে আহত করেন। এ সময় শিক্ষার্থীর চিৎকারে স্থানীয় অভিভাবকরা ঘটনাস্থলে পৌঁছে অধ্যক্ষ আমান উল্লাহকে তার অফিস কক্ষে তালা লাগিয়ে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ভুক্তভোগ বাদী হয়ে শনিবার দুপুর ১টার দিকে অধ্যক্ষ আমান উল্লাহর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছে। তবে অধ্যক্ষ আমান উল্লাহর ২৮ নভেম্বর ধুনট উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তার দায়িত্ব থাকায় মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দিয়েছে পুলিশ।