নাটোরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান, ভাঙা পড়লো প্রেসক্লাবসহ অর্ধশতাধিক স্থাপনা

নাটোরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান, ভাঙা পড়লো প্রেসক্লাবসহ অর্ধশতাধিক স্থাপনা

শেয়ার করুন

Natore

নাটোর প্রতিনিধি।।

নাটোরে অবৈধ স্থাপনা উচ্ছেদ চালিয়েছে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা। এতে ভেঙে ফেলা হয়েছে নাটোর

প্রেসক্লাব ভবনসহ শহরের অর্ধশতাধিক স্থাপনা। শহরের প্রধান সড়ক প্রশস্তকরণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সড়ক ও জনপথ বিভাগের সম্পত্তি ও আইন কর্মকর্তা কামরুজ্জামান মিয়া উচ্ছেদ কার্যক্রমের নেতৃত্ব দেন।

সোমবার (১৬ মে) সকাল থেকে শহরের কানাইখালী এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়।

এদিকে প্রেসক্লাব ভবন উচ্ছেদের পর থেকেই নাটোরে কর্মরত গণমাধ্যমকর্মীরা ভোগান্তিতে পড়েছেন।

নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাপ্পী লাহিড়ী জানান, প্রেসক্লাবের ভবনের জায়গাটি আরএস রেকর্ড অনুযায়ী পৌরসভার সম্পত্তি। ২০০৭ সালে নাটোর পৌরসভার সঙ্গে নাটোর প্রেসক্লাবের বাৎসরিক ভাড়ার চুক্তিনামায় নিজস্ব অর্থায়নে ভবনটি নির্মাণ করে নাটোর প্রেসক্লাব। ২০১৯ সালে জায়গাটি নিজেদের দাবি করে সড়ক ও জনপথ বিভাগ পৌরসভাকে বিবাদী করে দায়েরকৃত মামলাটি এখনো চলমান। এ অবস্থায় ১৪ মে বিকেলে ছুটির দিনে সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে উচ্ছেদ নোটিশ প্রদান করে আজ প্রেসক্লাব ভবন ভাঙা হয়েছে।

আমাদের মূল্যবান আসবাবপত্র, বৈদ্যুতিক সরঞ্জামাদি সড়িয়ে নেওয়ার সুযোগ থেকে আমরা বঞ্চিত হয়েছি। এসব সামগ্রী ছাড়াও আধুনিক ভবন ভেঙে আমাদের অন্তত ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন বলেন, নাটোর প্রেসক্লাব কোনো ব্যবসায় প্রতিষ্ঠান নয়। সরকারের উন্নয়নের অংশীদার হিসেবে পেশাজীবী প্রতিষ্ঠান।

সড়কের যে অংশে রাস্তা ১০০ ফুট প্রশস্ত হবে, সেই অংশে নাটোর প্রেসক্লাবের অবস্থান নয়। ছুটির দিনে হঠাৎ নোটিশ না দিয়ে কিছুদিন সময় দিয়ে প্রেসক্লাব ভবন উচ্ছেদ করা হলে তা শোভন হতো এবং আমরা ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচতাম।