তামিলনাড়ুতে রথযাত্রার অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্টে ১১ জন নিহত

তামিলনাড়ুতে রথযাত্রার অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্টে ১১ জন নিহত

শেয়ার করুন

India fire

আন্তর্জাতিক ডেস্ক।।

ভারতের তামিলনাডুর কালিমেদুর আপ্পার মন্দিরে রথযাত্রার মিছিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। বুধবার স্থানীয় সময় সকালে রাজ্যটির থাঞ্জাবুর জেলায় এ ঘটনায় আরও ১৫ জন আহত হয়েছেন।

পুলিশের বরাতে এনডিটিভি জানিয়েছে, কালিমেদুর আপ্পার মন্দিরের যে রথে লোকজন দাঁড়িয়ে ছিলেন তা উচ্চ বিভবের বৈদ্যুতিক লাইনের সংস্পর্শে আসলে ঘটনাটি ঘটে।

পুলিশ জানিয়েছে, ভোরে কালিমেদু গ্রামের আপ্পার মাদাম মন্দিরের রথের শোভাযাত্রা বের হয়। এসময় রথের গাড়িটি দুর্ঘটনায় পড়ে সম্পূর্ণ পুড়ে যায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রথের গাড়িটি একটি মোড়ে ঘুরতে গিয়ে কিছুটা বাধার সম্মুখীন হয়। বাধা পেয়ে গাড়িটি উল্টে যেতে থাকে।

উল্টে যাওয়ার সময় রথটি উপরের থাকা বৈদ্যুতিক লাইনের সংস্পর্শে আসে এবং আগুনে পুড়ে যায়। এসময় রথের ওপর দাঁড়িয়ে থাকা লোকজন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছিটকে পড়েন। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছ।

একটি ভিডিওতে দেখা যায়, বৈদ্যুতিক লাইনরে সংস্পর্ষে আসামাত্রই রথের গাড়িটি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়।

পুলিশ কর্মকর্তারা বলছেন, ‘মন্দিরের রথটি বাঁক নেওয়ার সময় কিছুটা বাধার সম্মুখীন হয় আর তখনই সেটি বৈদ্যুতিক লাইনের সংস্পর্শে আসে।’

নিহতদের মধ্যে দু’টি শিশু রয়েছে। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিরুচিরাপাল্লির সেন্ট্রাল জোন পুলিশের মহাপরিদর্শক ভি বালাকৃষ্ণান জানিয়েছেন, ঘটনার বিষয়ে একটি মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে।