ঢাকায় ডায়রিয়া কবলিত এলাকায় পানিতে কোনো সমস্যা নেই-ওয়াসা এমডি

ঢাকায় ডায়রিয়া কবলিত এলাকায় পানিতে কোনো সমস্যা নেই-ওয়াসা এমডি

শেয়ার করুন

Taksim

নিজস্ব প্রতিবেদক।।

রাজধানীতে ডায়রিয়া প্রকোপ এলাকায় সরবরাহ করা পানিতে কোনো সমস্যা নেই বলে দাবি করেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান ।

আজ (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা) আয়োজিত ‘নগরবাসীর চাহিদ-ঢাকা ওয়াসার সক্ষমতা’ শীর্ষক সংলাপে এ দাবি করেন তিনি।

এ সময় তিনি রাজধানীবাসীকে পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ দেন।

এ সময় তাকসিম এ খান বলেন, রাজধানীর নয়াপল্টনে তার বাসায় সরবরাহের পানিও কিছুটা গন্ধযুক্ত। তবে এতে চিন্তিত হওয়ার কিছু নেই। এর কারণ হিসেবে তিনি বলেন, শীতলক্ষ্যার চরম দূষিত পানি পরিশোধনের পরও তাতে অ্যামোনিয়ার গন্ধ থেকে যায়। তাই কিছু এলাকার পানিতে এ গন্ধ থাকে।

তিনি বলেন, পানি ব্যবস্থাপনায় উন্নয়নশীল অন্যান্য দেশের তুলনায় আমাদের অবস্থান ভালো। ঢাকায় পানি সরবরাহ যদি বিঘ্নিত হয় তাহলে সারাদেশেই এর প্রভাব পড়ে। এই বিষয়গুলো মাথায় রেখেই ঢাকা ওয়াসা কাজ করে যাচ্ছে।

গত কয়েক সপ্তাহ ধরে রাজধানীতে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা বাড়ছে। প্রায় প্রতিদিনই হাজারের বেশি রোগী ভর্তি হচ্ছে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআর,বি) হাসপাতালে। এমন পরিস্থিতিতে তীব্র গরমের পাশাপাশি ওয়াসার পানির মান নিয়ে প্রশ্ন তুলেছেন রাজধানীবাসী।