চারটি ট্রলারসহ বাংলাদেশি ২২ জেলেকে ছেড়ে দিলো মিয়ানমার

চারটি ট্রলারসহ বাংলাদেশি ২২ জেলেকে ছেড়ে দিলো মিয়ানমার

শেয়ার করুন

Traller

নিজস্ব প্রতিবেদক।।

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি ৪টি ট্রলার ও ২২ জন জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমারের নৌবাহিনী। শনিবার রাতে তাঁদের ছেড়ে দেয়ার পর রাত সাড়ে ১০টার দিকে তাঁরা সেন্ট মার্টিন জেটিঘাটে পৌঁছান।

এসব ট্রলারের মালিকেরা কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্ট মার্টিন দ্বীপের বাসিন্দা।

গতকাল বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমার বিপরীতে মিয়ানমারের মেরুল্লার বাহারছড়া এলাকা থেকে ট্রলারসহ তাদের আটক করে নিয়ে যায় মিয়ানমার নৌবাহিনী।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমেদ জানান, শুক্রবার সন্ধ্যায় সেন্ট মার্টিন দ্বীপের স্থানীয় বাসিন্দা নুরুল আমিন, মোহাম্মদ আজিম, মোহাম্মদ হোসেন ও মোহাম্মদ ইউনুছের মালিকানাধীন ৪টি মাছ ধরার ট্রলারে করে ২২ জন জেলে সাগরে মাছ ধরতে যান। গতকাল সকালে সেন্ট মার্টিন দ্বীপের পূর্ব-দক্ষিণে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা এসে অস্ত্রের মুখে ট্রলারসহ ২২ জনকে ধরে নিয়ে যায়। ওই সময় পালিয়ে আসা অন্য কয়েকটি ট্রলারের জেলেরা নিয়ে যাওয়া ট্রলারের মালিকদের বিষয়টি জানালে তারা প্রশাসনকে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, ‘বঙ্গোপসাগর থেকে মাছ ধরার ৪টি ফিশিং ট্রলারসহ ২২ জন জেলেকে মিয়ানমারের নৌবাহিনী ছেড়ে দিয়েছে।