চট্টগ্রামে বিএনপির ৭৫ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

চট্টগ্রামে বিএনপির ৭৫ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

শেয়ার করুন

CMP
চট্টগ্রাম প্রতিনিধি।।

চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে  ৭৫ জন নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। এতে আসামি করা হয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত  হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করকেও।

বুধবার (৫ জানুয়ারি) রাতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

চট্টগ্রামের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, পুলিশের কাজে বাধা,  পুলিশের সম্পত্তি নষ্ট ও পুলিশের উপর হামলার ঘটনার কথা উল্লেখ করে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলায় ঘটনার সময় উপস্থিত মহানগর বিএনপির শীর্ষ নেতাসহ ৭৫ জনকে আসামি করা হয়েছে।

বুধবার চট্টগ্রাম নগরীর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেছেন বিএনপি নেতাকর্মীরা। এতে চার পুলিশ সদস্য আহত হন। পরে আশপাশের এলাকায় অভিযান পরিচালনা করে দলটির ৪৪ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ ঘোষণা করে চট্টগ্রাম নগর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন বিএনপি নেতাকর্মীরা ।  মানববন্ধন চলাকালে প্রেসক্লাবের সামনের রাস্তা দিয়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় মানববন্ধন থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এতে দলটির  স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।