গভীর রাতে বিহারে রহস্যজনক বিস্ফোরণ, ১২ জন নিহত

গভীর রাতে বিহারে রহস্যজনক বিস্ফোরণ, ১২ জন নিহত

শেয়ার করুন

Bihar

আন্তর্জাতিক ডেস্ক।।

ভারতের বিহারে এক বিস্ফোরণে শিশুসহ অন্তত ১২ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে ভাগলপুরের তাতারপুর থানা এলাকার কাজভালিচকের একটি বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে আশেপাশের তিনটি বাড়ি ধ্বংস হয়ে গেছে। একই সঙ্গে আশেপাশের অনেক বাড়ির দেয়ালেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

ঘটনাস্থল থেকে ২০০ থেকে ৩০০ মিটার দূরে ভাঙা বাড়ির ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গেছে। এই সময় পাশের বাড়িতে ঘুমন্ত লোকজনও গুরুতর আহত হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে এই বিস্ফোরণ হয়। বাড়ির মধ্যে বাজি তৈরি হচ্ছিল বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। রাত সাড়ে ১১টা নাগাদ প্রবল বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। প্রথমে সাত জনের মরদেহ উদ্ধার হয়। তাদের মধ্যে এক শিশুও ছিল। পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১২। আরও বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

ভাগলপুরের জেলা প্রশাসক সুব্রত কুমার সেন বলেন, যে বাড়িতে এই বিস্ফোরণ হয়েছে, সেই পরিবারের সবাই বাড়িতে আতশবাজি তৈরি করতেন। তবে এ ব্যাপারে বিস্তারিত জানতে তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

বিস্ফোরণে পাকা বাড়িটি সম্পূর্ণ ভেঙে গিয়েছে। এমনকি বিস্ফোরণের মাত্রা এতটাই ছিল যে পাশের বেশ কয়েকটি বাড়ির দেওয়ালও ভেঙে গিয়েছে।

মাঝরাতে কয়েক কিলোমিটার পর্যন্ত বিকট শব্দ শোনা যায়। কেঁপে ওঠে মাটি। ঘুমন্ত অবস্থায় ছিলেন প্রতিবেশীদের অনেকে। তারা গুরুতর আহত হয়েছেন। তাদের বেশ কয়েকজনের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক বলেও খবর পাওয়া গেছে।