অ্যাম্বুলেন্সের ভেতরে শিশু আফসানার মৃত্যু; গ্রেফতার ২

অ্যাম্বুলেন্সের ভেতরে শিশু আফসানার মৃত্যু; গ্রেফতার ২

শেয়ার করুন

272831439_914818162557714_1973104413654271947_n

।। নাহিদ হাসান শুভ, সাভার।।

সাভারের আশুলিয়ায় অ্যাম্বুলেন্স আটকে রেখে চালককে মারধরের সময় ক্যান্সার আক্রান্ত মুমূর্ষু শিশু আফসানা নিহতের ঘটনায় চালক ও তার সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনার সময় ভুক্তভোগী শিশুর পরিবার বারবার অনুরোধ করেও মারমুখী মাইক্রোবাসের চালকের মন গোলাতে পারেননি।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) রাতে আশুলিয়া থানায় শিশুটির বাবা আলম মিয়া বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে ঘটনায় জড়িত দু’জনকে গ্রেফতার করেছে আশুলিয়া থানা পুলিশ।

বুধবার (০২ ফেব্রুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম। এর আগে রাতে আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চালক ইমরান হোসেন ও তার সহযোগী হানিফ খানকে গ্রেফতার করে।

গ্রেফতার আসামিরা হলেন- টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানার দোপাকান্দী গ্রামের আব্দুর রহমান খানের ছেলে হানিফ খান (৪০)। তিনি আশুলিয়ার বাইপাইলে বসবাস করে রেন্ট এ কারের প্রাইভেটকারের চালক। আরেকজন টাঙ্গাইলের ভুয়াপুরের খুপিবাড়ি গ্রামের মৃত সুরুজ মন্ডলের ছেলে মো. ইমরান (২৫)। তাকে আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে। এ মামলার প্রধান আসামি মাইক্রোবাসের চালক নজরুল ইসলাম। মামলার স্বার্থে বাকি আসামিদের পরিচয় জানায়নি পুলিশ।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম বলেন, নিহত আফসানার মরদেহ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত সবার পরিচয় শনাক্ত হয়েছে। ইতিমধ্যে অভিযুক্ত দুই চালককে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে শিশু আফসানাকে বহনকারী অ্যাম্বুলেন্সটি বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়ক হয়ে গ্রামের বাড়ি গাইবান্ধার উদ্দেশ্যে ফিরছিল মহাখালীর ক্যান্সার হাসপাতাল থেকে। ওভারটেকিং-এর মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আশুলিয়ার বাইপাইলে পৌঁছালে চলন্ত অবস্থায় অ্যাম্বুলেন্সটিকে পেছনে থাকা একটি হায়েস মাইক্রোবাস সামনে এসে গতিরোধ করে। মাইক্রোবাসের চালক নজরুল নেমে অ্যাম্বুলেন্সের চালক ও সহকারীকে মারধর শুরু করে। পরে আরো কয়েকজন সহযোগীকে ডেকে আনে নজরুল ইসলাম। এক পর্যায়ে নজরুলসহ তারা অ্যাম্বুলেন্সের চাবিটিও ছিনিয়ে নেয়। এসময় অ্যাম্বুলেন্সেই ছটফট করতে করতে বাবার কোলে মারা যায় শিশু আফসানা।