সাতক্ষীরার প্রাণ সায়ের খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাতক্ষীরার প্রাণ সায়ের খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

শেয়ার করুন

ac land satkhira
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরার ২২ লাখ মানুষের প্রাণ, “ প্রাণ সায়েরের খাল ” এখন প্রাণহীন হয়ে পড়েছে। খালের দুই ধারে গড়ে উঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা। বর্জ্য ফেলে ভরাট করে ফেলা হচ্ছে খালটি। শুধু প্রাণ সায়েরের খাল নয়, জেলার অধিকাংশ খাল এভাবে দখল হয়ে গেছে। আর এ অবৈধ স্থাপনা অপসারণে উদ্যোগ নিয়েছে সাতক্ষীরা সদর এসিল্যান্ড দেবাশিষ চৌধরী।

রোববার (৩০ জুলাই) দুপুরে সাতক্ষীরা আহলে হাদিস জামে মসজিদের উত্তর পার্শ্বে প্রাণ সায়ের খালের পার্শ্ববর্তী অবৈধ স্থাপনা গড়ে তোলা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে তাৎক্ষনিক অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা অপসারণ করেন তিনি। এসময় সাতক্ষীরা সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) দেবাশিষ চৌধুরী বলেন, ‘সাতক্ষীরা শহরের প্রাণ সায়ের খালটি বড় সম্পদে রুপান্তরিত করা যায়।

প্রাণ সায়ের খালের প্রাণ ফিরিয়ে দিতে হলে খালের তীরবর্তী সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে হবে। এ জন্য সকলকে এগিয়ে আসতে হবে। নতুন ভাবে যাতে কোন অবৈধ স্থাপনা না করতে পারে সেজন্য এ অভিযান অব্যাহত থাকবে এবং অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।’ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভূমি অফিসের নায়েব কান্তি লাল সরকার, এম. এম ফজলুর রহমান, আব্দুল গফুর, সুরেন্দ্রনাথ প্রমুখ।