যশোরে নিরাপদ পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা ‘সবুজ সেবা”-র লোগো উন্মোচন এবং প্রচারাভিযানের উদ্বোধন

যশোরে নিরাপদ পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা ‘সবুজ সেবা”-র লোগো উন্মোচন এবং প্রচারাভিযানের উদ্বোধন

শেয়ার করুন

241552909_446275360043758_5160003767152177451_n

।। তামান্না ফারজানা, যশোর ।।

যশোরে নিরাপদ পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা ‘সবুজ সেবা”-র লোগো উন্মোচন এবং প্রচারাভিযানের উদ্বোধন করা হয়েছে।
আজ দুপুরে শহরের মুজিব সড়কের স্থানীয় একটি বেসরকারি সংস্থার কনফারেন্স রুমে বিবিসি সাপোর্ট সেল ও যশোর পৌরসভার যৌথ আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হুসাইন শওকত। তিনি বলেন,যার যার অবস্থান থেকে সচেতন হয়ে এই কার্যক্রমকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। তবেই এই কার্যক্রমকে সফল করা সম্ভব। এই সেবাকে সবার মাঝে পরিচিত করে তুলতে এবং নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিতে সবার সহযোগীতা প্রত্যাশা করেন তিনি।
যশোর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহিনুর সামাদ । অনুষ্ঠানে স্যানিটেশন এর সাথে যুক্ত শহরের বিভিন্ন সরকারী,বেসরকারি প্রতিষ্ঠান এর প্রতিনিধি,ওয়ার্ড কাউন্সিলর,পৌরসভার কর্মকর্তা ও কর্মচারী,সুশীল সমাজের প্রতিনিধি,নিম্ন আয়ের মানুষের প্রতিনিধি,পয়ঃবর্জ্য কর্মী সহ শহরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
‘সবুজ সেবা’ ব্রান্ডকে পরিচিত করে তুলতে এবং নিয়মিত ও নিরাপদে সেপটিক ট্যাংক ও পিট পরিষ্কারে শহরবাসীকে উদ্বুদ্ধ করতে তিন মাস ব্যাপী জন সচেতনতা মুলক ক্যাম্পেইন বাস্তবায়ন করছে যশোর পৌরসভা। আর এ বিষয়ে প্রয়োজনীয় সকল সহযোগীতা প্রদান করছে এস এন ভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-এর “ওয়াশ এসডিজি” প্রকল্প।
যান্ত্রিক পদ্ধতিতে বা ভেকুট্যাগের মাধ্যমে মল অসারন এবং পরিবহন পরিবেশের জন্য নিরাপদ এবং রোগ সংক্রমণের ঝুঁকিও কমায়। যশোর পৌরসভা নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিতে যান্ত্রিক পদ্ধতিতে মল অপসারণ ও পরিশোধন সেবা প্রদান করছে। যশোর পৌরসভা এই সেবাকে ’সবুজ সেবা’ নামে ব্রান্ডিং করছে।