টাঙ্গাইলে লৌহজং নদী মুক্ত দিবস পালন

টাঙ্গাইলে লৌহজং নদী মুক্ত দিবস পালন

শেয়ার করুন

4546
নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল

“প্রশাসন জনগণ এর মেলবন্ধন, সফল হোক নদী মুক্ত আন্দোলন” শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের বুক চিরে বয়ে চলা লৌহজং নদীর দু’পাড় দখল ও দূষণ মুক্ত দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষ্যে বুধবার দুপুরে লৌহজং নদী রক্ষা আন্দোলন কমিটির উদোগে শোভাযাত্রা, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে দিবসটি পালন করে টাঙ্গাইলের হাজার হাজার জনতা।

শোভাযাত্রাটি শহরের বেড়াডোমা এলাকা থেকে শুরু হয়ে লৌহজং নদীর পাড় দিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে এসপি পার্কে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মোহাম্মদ নুরুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুগ্ন সচিব মো. মাহবুব হোসেন। বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট জাফর আহমেদসহ অনেকেই।

উল্লেখ্য, গত বছরের ২৯ নভেম্বর টাঙ্গাইল শহরের ওপর দিয়ে বয়ে চলা লৌহজং নদী দখলদারদের কবল থেকে মুক্ত আন্দোলন শুরু হয়। ৭১ কিলোমিটার নদীর মধ্যে গত এক বছরে ২ কিলোমিটার নদী দখলদার মুক্ত করে খনন কাজ করা হয়েছে। টাঙ্গাইলবাসীর দাবি লৌহ জং নদীটি সম্পূর্ণ দখলমুক্ত হয়ে আগের মতো খর¯্রতা নদীতে পরিনত হবে।