টাঙ্গাইলে একযোগে আড়াই লাখ বৃক্ষ রোপন কর্মসূচী পালিত

টাঙ্গাইলে একযোগে আড়াই লাখ বৃক্ষ রোপন কর্মসূচী পালিত

শেয়ার করুন

মো. নাসির উদ্দিন, টাঙ্গাইল প্রতিনিধি

‘সবাই মিলে লাগাই বৃক্ষ, একদিনেই আড়াই লক্ষ’ শ্লোগান নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সোমবার টাঙ্গাইলের দেলদুয়ারে একই সময়ে একযোগে আড়াই লক্ষ বৃক্ষ রোপণ কর্মসূচী পালিত হয়েছে।

সকাল ১১ টায় একযোগে সারা উপজেলায় সর্বস্তরের জনগণ স্বত:স্ফূর্তভাবে এই কর্মসূচীতে অংশগ্রহণ করেন। কর্মসূচীর মূল উদ্দেশ্য দেলদুয়ারকে সবুজে সবুজে সাজানো। ঔষধি, ফলদ, কাঠজাতীয় গাছ ছাড়াও শোভা বর্ধনকারী বিভিন্ন প্রজাতির ফুলের বৃক্ষও লাগানো হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে পাথরাইলের আইডিয়াল কিন্ডারগার্টেন স্কুল মাঠে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদত হোসেন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য খন্দকার আবদুল বাতেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ নেছার উদ্দিন জুয়েল ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেবেকা পারভীন।

সরকারিভাবে উপজেলার ১৩টি সড়কসহ মোট ১৫টি স্থানে এবং প্রত্যেকটি স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, অফিস, হাটবাজারসহ বাড়ির আঙ্গিনায় এই বৃক্ষরোপন করে এই কর্মসূচী পালন করা হয়।