এবার পাকিস্তানে ভারতীয় টিভি চ্যানেল নিষিদ্ধ

এবার পাকিস্তানে ভারতীয় টিভি চ্যানেল নিষিদ্ধ

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

এবার পাকিস্তানে ভারতীয় সকল চ্যানেল নিষিদ্ধ করা হল। ভারতীয় ফিল্ম ইন্ড্রাস্টিতে পাক শিল্পী এবং টেকনিশিয়ানদের নিষিদ্ধের দুইদিনের মাথায় ইসলামাবাদ পাকিস্তানে ভারতীয় সকল চ্যানেল করার সিদ্ধান্ত নেয়।

indian-channelsপাকিস্তানি ইলেক্ট্রোনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি বলেন, এ আদেশ সকল টিভি চ্যানেল এবং নেটওয়ার্ক ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক কোম্পানিকে মানতে হবে। যদি কেউ এ আইন বাস্তাবায়ন করতে ব্যর্থ হয় তাহলে চ্যানেল এবং ডিস্ট্রিবিউশন কোম্পানি বন্ধ করে দেওয়া হবে।

এটা করা হয়েছে আঞ্চলিক কিছু প্রাইভেট চ্যানেল কর্তৃপক্ষ অনুমতি না নিয়েই ভারতীয় রিয়েলিটি শো এবং বিভিন্ন প্রোগ্রাম প্রাচার করে থাকে এ অভিযগের ভিত্তিতে। ইলেক্ট্রোনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি আরও বলেন, চ্যানেল গুলোর বিরুদ্ধে অভিযোগ ছিল তারা এমন কিছু বিষয় নিয়ে ভারতীয় প্রোগ্রাম প্রচার করে গুলো দেশের বিপক্ষে উস্কানি দেয়।

উরি হামলার প্রতিবাদে ভারতীয় মোশন পিকচার প্রোডিওসার অ্যাসোসিয়েশন ভারতীয় সকল শিল্পী এবং টেকনিশিয়ানদের ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিষিদ্ধ করে।

ভারতীয় এ সিদ্ধান্তের প্রতিবাদে পাকিস্তান ও পাল্টা জবাব দেয়। ইতিমধ্যে পাকিস্তানে ভারতীয় কোন সিনেমা মুক্তি না দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ সিদ্ধান্ত দুই দেশের সম্পর্ক স্বাভাবিক হওয়া পর্যন্ত অটল থাকবে বলে জানান পাকিস্তানি ফিল্ম ইন্ডাস্ট্রির একজন বড় কর্তা।

পাক শিল্পীদের প্রতিক্রিয়া

পাক অভিনেতা হামজা আলি আব্বাসি ফেইসবুক পেজে বলেন, ভারতে পাক শিল্পীদের নিষিদ্ধের প্রেক্ষাপটে আমাদের সময় হয়েছে বলিউডকে বয়কট করার।

তবে পাকিস্তানে ভারতীয় শিল্পীদের নিষিদ্ধ করা উচিৎ নয়। তারা যদি আসতে চায় তাদেরকে স্বাগতম। কুকুর কামড়ালে তাকে ফিরে কামড়ানো যায়না মন্তব্য করে পোস্ট করেন ফেসবুক টাইমলেন।

পাকিস্তানি সিনেমার তারকা আঘা আলি আব্বাসির সাথে সুর মিলিয়ে এ কথাই বলেছেন।