জন্মদিনে শাহরুখের অজানা দশ

জন্মদিনে শাহরুখের অজানা দশ

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

১৯৬৫ সালের ২ নভেম্বর জন্মগ্রহণ করেন শাহরুখ খান। বলিউডের বক্স অফিসে ঝড় তোলা রোমান্টিক এ হিরো ৫১ বছরে পা দিলেন।

চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের স্বীকৃতি স্বরূপ এর মধ্যেই তিনি ‘বলিউড বাদশাহ’, ‘কিং খান’ খ্যাতি অর্জনসহ অসংখ্য আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন। বিশেষ এ দিনে জেনে নিন তার অজানা দশটি তথ্য।

আসল নাম:

শাহরুখ খান নামটা তো পরে হয়েছে. কিন্তু দাদী তার নাম রেখেছিলেন আব্দুল রহমান।

মুক্তিযোদ্ধার সন্তান:

শাহরুখ খানের বাবা তাজ মহম্মদ কণিষ্ঠতম স্বাধীনতা সংগ্রামী ছিলেন এবং একজন আইনজীবীও ছিলেন। তবে নয়াদিল্লিতে ন্যাশনাল স্কুল অফ ড্রামায় ক্যান্টিনও চালাতেন তিনি।

ছোটবেলা থেকে কী হতে চেয়েছিলেন কিং খান:

অভিনেতা হওয়ার কোনও ইচ্ছাই কোনওদিনও ছিল না বলিউড বাদশাহর। তিনি সেনা কর্মকর্তা হতে চেয়েছিলেন। সেনা স্কুলের পরীক্ষাও দিয়েছিলেন, কিন্তু পরে আর তা হয়নি।

খেলোয়াড় শাহরুখ:

স্কুলের হকি ও ক্রিকেট দলে ছিলেন শাহরুখ। কিন্তু চোট লাগার কারণে খেলা ছাড়তে হয় তাকে। এরপর দিল্লি বিশ্ববিদ্যালয়ের একটি কলেজে প্রথম নাটকে অংশগ্রহণ করেছিলেন তিনি।

গৌরির সঙ্গে দেখা:

গৌরিই শাহরুখের জীবনের প্রথম অপরিচিত মেয়ে ছিলেন যার সঙ্গে কথা বলেছিলেন তিনি। জীবনে প্রথম গৌরিকেও স্লো ডান্সের প্রস্তাব দিয়েছেন শাহরুখ।

লাভ অ্যাট ফার্স্ট সাইট:

গৌরিকে প্রথম দেখাতেই ভালবেসে ফেলেছিলেন বলে দাবি শাহরুখের। কারণ কোনও মেয়েই নাকি তখন তার সঙ্গে কথা বলতেন না আর গৌরি ৩০ সেকেন্ডের বেশি সময় ধরে কথা বলেছিলেন শাহরুখের সঙ্গে।

খালি পায়ে থাকা অপছন্দ:

খালি গায়ে দেখা গেলেও শাহরুখ খালি পায়ে হাঁটা একদম পছন্দ করেন না। কারণ তিনি খুব অদ্ভুৎভাবেই চান না যে তার পা দেখা যায়।

পছন্দের কাপড়:

শাহরুখ ঢিলেঢালা ডেনিম প্যান্টে সবচেয়ে বেশি সাচ্ছন্দ বোধ করেন। তাই কাজের বাইরে ঢিলেঢালা ডেনিম আর টি শার্ট পরতেই বেশি ভালবাসেন তিনি।

প্রিয় খাবার:

সবচেয়ে পছন্দের খাবার কিমা আর পাও। এছাড়া বাড়িতে তৈরি ছোলে ভটুরা মাঝে মাঝে খুব ভালবাসেন শাহরুখ।

দাঁড়িতে অস্বস্তি:

দাঁড়ি-গোঁফ রাখা একেবারে পছন্দ না বাদশাহর। তার কথায় দাঁড়ি বাড়তে থাকলে গাল চুলকোতে থাকে, এতে অস্বস্তি হয়। এছাড়া ভক্তদের কাছে প্রিয় তার গালের টোলও ডেকে যায় এতে। তাই অনেকের মতে ভক্তদের বিষয়টি বিবেচনা করে তিনি বেশীরভাগ সময় ক্লিন সেভে থাকতেই পছন্দ করেন।