কাজ করছে না সৌমিত্রের দুই কিডনি

কাজ করছে না সৌমিত্রের দুই কিডনি

শেয়ার করুন

Shoumitro chatterjee
সোমবার রাত থেকেই অতি আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, কিডনির পাশাপাশি ৮৫ বছর বয়সী এই তারকার শরীরের একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ কাজ করছে না।

গত ৬ অক্টোবর কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসার পরে হাসপাতালে ভর্তি হন বর্ষীয়ান এই অভিনেতা। গতকাল দুপুরে রক্তে প্লেটলেট কাউন্ট বেশ কিছুটা হ্রাস পেলে তাকে ভেন্টিলেটরে রাখা হয়।
সোমবার (২৬ অক্টোবর) রাতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি সম্পর্কে অভিনেতার চিকিৎসক দলের প্রধান অরিন্দম কর সংবাদমাধ্যমকে জানান, ‘তিনি ভালো নেই এবং তার শারীরিক পরিস্থিতির অনেকটাই অবনতি হয়েছে। তার শরীরে গ্যাস্ট্রোইন্টেস্টাইনাল ব্লিডিং আমরা বন্ধ করলেও শরীরে তার প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অভ্যন্তরীণ রক্তক্ষরণ, ডিহাইড্রেশন ও ওষুধের প্রতিক্রিয়ায় ইউরিয়া ক্রিয়েটিনিন-এর মাত্রা বৃদ্ধি পেয়েছে। তার প্রস্রাবের পরিমাণও সন্তোষজনক নয়।”

হাসপাতাল থেকে প্রকাশিত গত রাতের শেষ স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, ‘বর্তমান পরিস্থিতি থেকে তাকে উন্নত অবস্থায় ফিরিয়ে আনার সব রকম চেষ্টা করা হচ্ছে। তবে এই প্রচেষ্টা খুবই কঠিন। প্রতি মুহূর্তে নতুনতর সমস্যা দেখা দিচ্ছে। বয়জনিত কারণ, একাধিক মারাত্মক জটিল রোগের সমাহার এবং প্রচুর পরিমাণ ওষুধ প্রয়োগে শারীরিক প্রতিক্রিয়ার কারণে সমস্যা জটিলতর হয়ে দাঁড়াচ্ছে।’