২২ বছরে পদার্পণ করলো এটিএন বাংলা

২২ বছরে পদার্পণ করলো এটিএন বাংলা

শেয়ার করুন

ATN BANGLA 22_PIC 006
নিজস্ব প্রতিবেদক :

পথচলার ২১ বছর পূর্ণ করে ২২ বছরে পা রেখেছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ শ্লোগানকে বুকে ধারণ করে ১৫ জুলাই ১৯৯৭ সালে যাত্রা শুরু করে চ্যানেলটি। ঐদিন প্রতিষ্ঠানের স্বপ্নদ্রষ্টা ড. মাহফুজুর রহমান বাংলাদেশের সংস্কৃতি সারা বিশ্বের বাংলা ভাষা-ভাষী মানুষের কাছে পৌঁছে দেন স্যাটেলাইটের মাধ্যমে। এটিএন বাংলার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল (১৫ই জুলাই) দুপুরে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আইজিপি জাভেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সহ দেশের রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী কলাকুশলী, মিডিয়া ব্যক্তিত্ব প্রমুখ ব্যক্তিবর্গ ২২ বছরে পদার্পন উপলক্ষে এটিএন বাংলা কার্যালয়ে এসে শুভেচ্ছা জানান। শুভেচ্ছা গ্রহণ করেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, পরিচালকবৃন্দসহ উপদেষ্টামন্ডলী।
ATN BANGLA 22_PIC 002
বর্ষপূর্তি উপলক্ষে ১৬ই জুলাই ‘দুই ১০ দুই ২২’ শিরোনামে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা। বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে অবস্থিত এটিএন বাংলার স্টুডিও থেকে সন্ধ্যা ৭টার সংবাদের পর থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে। এটিএন বাংলা পরিবারের সদস্যদের অংশগ্রহণে যাত্রাপালার মাধ্যমে অনুষ্ঠানটি উপস্থাপনা করা হবে। গান, একক ও দলীয় নৃত্য এবং স্কিড দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। দীর্ঘ ২১ বছরের পথচলায় এটিএন বাংলা’র অর্জন অনেক। অনুষ্ঠানের নাটকীয় উপস্থাপনা এবং বিভিন্ন ধরনের স্কিডের মাধ্যমে এটিএন বাংলা’র বিভিন্ন প্রাপ্তি এবং এটিএন বাংলা সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য উপস্থাপন করা হবে দর্শকদের জন্য। স্কিড এবং ব্যতিক্রমী উপস্থাপনার মাঝে মাঝে থাকবে দেশের জনপ্রিয় শিল্পীদের গান ও নৃত্য পরিবেশনা। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপা, শুভ্র দেব, বাপ্পা মজুমদার, আঁখি আলমগীর, ইভা রহমান এবং কণা। লিখন রায়ের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করবেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, মডেল অভিনেত্রী তানজিন তিশা এবং নৃত্য জুটি লিখন-নাদিয়া।

বর্ষপূর্তির বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘দুই ১০ দুই ২২’ পরিচালনা করবেন মুকাদ্দেম বাবু, রাসেল মাহমুদ ও সেলিম দৌলা খান। এটিএন বাংলার পথচলায় সকল দর্শক, বিজ্ঞাপনদাতা, শিল্পী, কলা-কুলশী, নির্মাতা, সংবাদিক ও শুভানুধ্যায়ীদের এটিএন বাংলার পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।