স্বাধীনতা দিবসের বিশেষ টেলিফিল্ম ‘কালবেলা’

স্বাধীনতা দিবসের বিশেষ টেলিফিল্ম ‘কালবেলা’

শেয়ার করুন

Telefilm Kalbela_1বিনোদন ডেস্ক :

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এটিএন বাংলায় ২৬শে মার্চ রাত ১১টায় প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘কালবেলা’। গাজী ফারুকের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন সাদেক সিদ্দিকী। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সম্রাট, অরিণ, আন্না, সাগর, আশিক চৌধুরী, হান্নান শেলী, শাহেনা আক্তার, শম্পা নিজাম, হিরা ও শিশু শিল্পী জারা।

২৬শে মার্চের সকাল। সারা গ্রামে উদযাপিত হচ্ছে স্বাধীনতা দিবস। উৎসবের মাঝে দ্রুত গতিতে মসজিদের ইমাম ও মন্দিরের পুরোহিতের কাছে সাইকেল নিয়ে ছুটতে থাকে কৈলাস চন্দ্র। বেওয়ারিশ মৃত ভ্রূণ শিশুকে রাস্তা থেকে সাইকেলে তুলে নিয়ে ঘুরছে সে। তাকে হিন্দু মাতে নাকি মুসলমান মতে সমাহিত করা হবে তা জানতে। কারো কাছে সদুত্তর না পেয়ে সে তাকে মাটিচাপা দিয়ে সমাহিত করে সজল চোখে তার প্রেমিকা মুক্তি রাণীকে সমাজের অসামঝেঞ্জর কথা বলে।

Telefilm Kalbela_2এবারের স্বাধীনতা দিবসে বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের টীমকে মুক্তিযুদ্ধে আক্রান্তদের নিয়ে একটি এ্যাসাইনমেন্ট দেওয়া হয়। টীম মেম্বার নুসরাত বাবার তথ্য অনুযায়ী মুক্তিযোদ্ধার খোজে ধামরাইয়ের পাল পাড়ায় দত্ত বাড়ীতে। সেখানে পরিচয় হয় ৭১ এর বীরাঙ্গনা মালতী দত্তের যুদ্ধ শিশু মুক্তি রাণীর সঙ্গে। নুসরাত ও শায়নের সঙ্গে যুদ্ধ নিয়ে আবেগ মিশ্রিত কথা বলতে বলতে কেঁদে ফেলেন মালতী। তার কান্না শুনে চিৎকার করে বেরিয়ে আসে মালতীর বড় বোন শশাংক দত্ত। নুসরাত ও শায়ন একে একে সবাইকে বুঝিয়ে শুরু করে মালতী দত্তের সাক্ষাৎকার। দুই ভাইবোন নস্টালজিক হয়ে ফিরে যায় একাত্তরের অগ্নিঝরা সেই দিনে।