মুসলিম কালেকশন বাবিসাস এ্যাওয়ার্ড ২০১৬ অনুষ্ঠিত

মুসলিম কালেকশন বাবিসাস এ্যাওয়ার্ড ২০১৬ অনুষ্ঠিত

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক :

বাংলাদেশের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার বিনোদন সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস)-এর বর্ণাঢ্য পথচলার ১৬তম বর্ষপূর্তি উপলক্ষে গত ০৫ মে, শুক্রবার বিকাল ৫টায় কেআইবি ইনস্টিটিউট মিলনায়তন, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হয় মুসলিম কালেকশন-‘বাবিসাস অ্যাওয়ার্ড ২০১৬’।

নান্দনিকতার স্ব-স্ব অঙ্গনে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ চলচ্চিত্র, টেলিভিশন, সঙ্গীত, মঞ্চ, নৃত্য, বিজ্ঞাপনচিত্রসহ বিভিন্ন বিভাগে গুণী ও তারকাশিল্পী-কলাকুশলীদের মধ্যে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠান উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মুজিবুল হক মুজিব, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতির সভাপতি আবুল হোসেন মজুমদার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাড. নূরজাহান বেগম মুক্তা, এমপি, এটিএন বাংলার সম্মানিত চেয়ারম্যান ড. মাহ্ফুজুর রহমান, বাংলাদেশ সুপ্রিমকোর্টের বিশিষ্ট আইনজীবী ড. আবদুল মান্নান ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগ এর সাধারণ সম্পাদক ও চলচ্চিত্র পরিচালক বিপ্লব শরীফ। বক্তব্য রাখেন বাবিসাস সাধারণ সম্পাদক মো. মুসলিম ঢালী, অনুষ্ঠানের আহবায়ক রিমন মাহফুজ, সহ সভাপতি রশিদ নিউটন ও সাংগঠনিক সম্পাদক ফারুক মজুমদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাবিসাস সভাপতি আবুল হোসেন মজুমদার।

শফিউল আলম বাবু ও ফেরদৌস আরা বন্যার সঞ্চালনায় অনুষ্ঠানে সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও শিল্পীরা উপস্থিত থেকে অ্যাওয়ার্ড গ্রহণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহণ  করেন। অনুষ্ঠানে  আজীবন সম্মাননা লাভ করেন- চলচ্চিত্রাভিনেত্রী আনোয়ারা, চলচ্চিত্রাভিনেতা ইলিয়াস জাবেদ। বিশেষ সম্মাননা লাভ করেন- চিত্রনায়িকা নূতন, অঞ্জনা, রোজিনা, সুচরিতা, তারকা দম্পতি ম. হামিদ-ফাল্গুনি হামিদ, সায়মন তারিক- জেসমিন আক্তার নদী। স্ব-স্ব অঙ্গনে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ চলচ্চিত্র বিভাগ থেকে অ্যাওয়ার্ড লাভ করেন-  প্রযোজক আব্দুল আজিজ (জাজ মাল্টিমিডিয়া), প্রযোজক কামাল আহমেদ, পরিচালক জি সরকার, অভিনেতা চঞ্চল চৌধুরী, কাজী মারুফ, অভিনেত্রী পরীমনি, নুসরাত ফারিয়া, অভিনেত্রা আমিন খান, ফজলুর রহমান বাবু, সিদ্দিক, অভিনেত্রী মৌসুমী হামিদ, অহনা, মারিয়া মীম, শিশুশিল্পী অর্পা, উপস্থাপক শফিউল আলম বাবু, উপস্থাপিকা  ফেরদৌস আরা বন্যা ও শারমিন মিশু। সঙ্গীত বিভাগ থেকে অ্যাওয়ার্ড পান কুমার বিশ্বজিৎ, বেলাল খান, কোনাল, সালমা, সাময়া জাহান, মারিয়া শিমু, ফকির শাহাবুদ্দিন, আঁখি আলমগীর,  ইভা রহমান, সাবরিন, শাহনাজ বাবু, বিউটি, সুমী শবনম, কাজী শুভ, আনিসা তালুকদার, হীরা নওশার ও এস আই টুটুল। নৃত্য বিভাগ থেকে অ্যাওয়ার্ড পান ইভান শাহরিয়ার সোহাগ, চাঁদনী, চয়ন, ফ্লাই ফারুক, সরোয়ার শাকিল, শাহনাজ, ইমু হাশমি, তৌফিক অপু, র‌্যাম্প মডেল অবনী। জুরি সম্মাননা লাভ করেন-  বিউটি রহমান, বাউল মিলন সরকার প্রমুখ।