বলিউডের শিল্পী হয়েও যারা হলিউড মাতিয়েছেন

বলিউডের শিল্পী হয়েও যারা হলিউড মাতিয়েছেন

শেয়ার করুন

জেনি ফালিয়া: 

ভারতের কিছু অভিনেতা বলিউডের পাশাপাশি হলিউড তাদের অবস্থান শক্তপোক্ত করে নিয়েছেন। হলিউডের ফিল্ম দুনিয়ায় বলিউডের অনেকেই দর্শকদের দৃষ্টি আকর্ষণ করতে পারেনি।

সেখানে এ অভিনেতারা হলিউডের লিড রোলটা বাগিয়ে নিয়েছেন। এরা হলিউডে প্রথমে সাধারণ চরিত্রে অভিনয় করেছেন পরে নিজের যোগ্যতায় এগিয়ে গিয়েছেন হলিউডের লিড রোলের দিকে। এমন সব ভাগ্যবান বলিউড অভিনেতাদের এখানে তুলে ধরা হল।

irfan-khanইরফান খান-

ভারতের অন্যতম অভিনেতা ইরফান খান হলিউডে প্রথমে সাধারণ চরিত্রে অভিনয় করেছিলেন। ‘নিউ ইয়র্ক আই লাভ ইউ’,‘জুরাসিক ওয়ার্ল্ড’, ‘এ মাইটি হার্ট’ মুভিগুলো তে তিনি সাধারণ চরিত্র করেছিলেন। পরবর্তীতে ‘লাইফ অফ পাই মুভিতে’ তিনি লিড রোল করেন। সামনের অক্টোবর মাসে মুক্তি পাবে ‘ইনফার্নো’ যেখানেও তিনি লিড রোলে আছেন। তার এমন এগিয়ে যাওয়া দেখে বোঝা যায় হলিউড দর্শক তার অভিনয়ে মুগ্ধ।

ali-fajalআলী ফজল-

আলী ফজল মাত্র তিনটি সিনে সাধারণ চরিত্রে অভিনয় করেছিল জনপ্রিয় মুভি ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সেভেন’-এ। ‘ভিক্টোরিয়া ও আব্দুল’ ছবিতে অস্কারজয়ী অভিনেত্রী জুডি ড্যাঞ্চ এর বিপরীতে থাকা চরিত্রটি তিনি কেড়ে নিলেন তার মনোমুগ্ধকর অভিনয় কৌশল দিয়ে । এই ছবিতে লিড চরিত্র আব্দুল এর ভূমিকায় তাকে দেখা যাবে। মুভিটি ২০১৭ সালের সেপ্টেম্বরে মুক্তি পাবে। ফজল তার অংশের শ্যুটিং করতে এখন লন্ডনে আছেন।

frida-pintoফ্রিডা পিন্টো-

যদিও ফ্রিডা নিজেকে হলিউড অভিনেত্রী ভাবতে ভালবাসেন। সে যাই ভাবুক সত্য এটাই যে তিনি একজন ভারতীয় অভিনেত্রী। ফ্রিডাকে ‘ইউ উইল মিট আ টল ডার্ক স্ট্রেঞ্জার’ এবং ‘ইমর্টল্যাস’ এর মত মুভিতে সাধারণ চরিত্রে দেখা যায়। অস্কারজয়ী চলচ্চিত্র “স্লামডগ মিলিয়নেয়ার–এ তিনি লিড রোল করতে তাকে দেখা যায়। এ মুভিতে অভিনয় করে তিনি অনেক প্রশংসা কুড়িয়েছেন।


kabir-bedi-octopussyকবির বেদী-

তিনি এমন একজন অভিনেতা যিনি কোন মুভির লিড রোল দিয়ে নয় বরং তার ব্যক্তিগত কার্যকলাপ দিয়ে বলিউড সহ হলিউডের সকলের মনোযোগ আকর্ষণ করেছিলেন। কবির বেদী জেমস বন্ড চলচ্চিত্র সাধারণ চরিত্রে অভিনয় করেছিল। পরবর্তীতে তাকে একটি টিভি শো তে লিড রোলে দেখা যায়।

MUMBAI, INDIA - AUGUST 5: Bollywood actor and director Naseeruddin Shah poses for an exclusive profile shoot at Bandra, on August 5, 2014 in Mumbai, India.  (Photo by Satish Bate/Hindustan Times via Getty Images)

নাসিরুদ্দিন শাহ-

একথায় বলা যায় বলিউডের অন্যতম একজন ভাল বা গুনি অভিনেতা হলেন নাসিরুদ্দিন শাহ। তিনি খুব ছোট একটি সাধারণ চরিত্র দিয়ে হলিউডে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। পরবততে ‘লীগ অফ এক্সট্রা অর্ডিনরি জেন্টল ম্যান’ মুভিতে তিনি লিড রোল করেন।