বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত নায়করাজ রাজ্জাক

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত নায়করাজ রাজ্জাক

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

চিরনিদ্রায় শায়িত হলেন নায়করাজ রাজ্জাক। সকাল সাড়ে ১০টায় রাজধানীর বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হয়। বাবাকে শেষ বিদায় জানাতে ভোর সাড়ে ৭টায় কানাডা থেকে ঢাকায় এসে পৌঁছান মেঝ ছেলে বাপ্পী। আগামী শুক্রবার বাদ আসর গুলশানের আজাদ মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হবে বলে জানানো হয় রাজ্জাকের পরিবারের পক্ষ থেকে।

দাফন শেষে রাজ্জাকের ছোট ছেলে অভিনেতা সম্রান জানান, আগামী শুক্রবার বাদ আসর গুলশানের আজাদ মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হবে। দোয়ায় সকলকে থাকার জন্য অনুরোধ জানান তিনি।

এসময় তার বাবা রাজ্জাকের প্রতি দেশবাসীর ভালবাসার জন্য কৃতজ্ঞতা জানান। সকলের কাছে তার বাবার জন্য দোয়া কামনা করেন রাজ্জাক পুত্র।

গুলশান ৩৬ নম্বর সড়কে নিজের বাড়ি লক্ষ্মীকুঞ্জ থেকে শেষবারের মতো বের হলেন নায়করাজ। পরিবারের সদস্য আর কাছের মানুষরাই শুধু নয়, চিরবিচ্ছেদের এ করুণ লগ্নে ঝিরঝির বৃষ্টির অশ্রু নিয়ে যোগ দিলো প্রকৃতিও। সুদূর কানাডা থেকে উড়ে এসে মেজো ছেলে বাপ্পী বাবার দেখা পেলেন– কোন কথা হল না, সান্ত্বনা শুধু শেষ দেখাটুকুই।

সকাল ১০টার কিছু পর বনানী কবরস্থানে নিয়ে আসা হয় নায়করাজকে। ধর্মীয় আনুষ্ঠানিকতায় চিরনিদ্রায় শায়িত হন রাজ্জাক। মহানায়কের মহাপ্রয়াণে দেশজুড়ে শোকাকুল তাঁর ভক্তরা। ‘অশ্রু দিয়ে লেখা’ হলো বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি এক অধ্যায়ের সমাপ্তি।

চলচ্চিত্রাঙ্গন থেকে শুরু করে সাধারণ মানুষ, সবাই এসেছেন রূপালী পর্দার রাজাকে শেষ বিদায় জানাতে।

গত সোমবার সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নায়করাজ রাজ্জাক। মঙ্গলবার এফডিসি প্রাঙ্গণ ও কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহে শেষ শ্রদ্ধা জানায় জাতি।