নববর্ষে এটিএন বাংলার বর্ণাঢ্য আয়োজন

নববর্ষে এটিএন বাংলার বর্ণাঢ্য আয়োজন

শেয়ার করুন

Boishakher Rong (1)

বিনোদন ডেস্ক :

১৪ এপ্রিল, ১ বৈশাখ ১৪২৪ বাংলা নববর্ষে এটিএন বাংলা দিন ব্যাপী নানা অনুষ্ঠান প্রচার করবে। এগুলোর মধ্যে থাকছে বিশেষ নাটক, টেলিফিল্ম, সঙ্গীতানুষ্ঠান। এছাড়া বর্ষবরণ অনুষ্ঠান সরাসরি প্রচার করবে।

বাংলা নববর্ষের প্রথম প্রহরের সরাসরি অনুষ্ঠান ‘বর্ষবরণ ১৪২৪’

বাংলা নববর্ষ ১৪২৪ এর আগমন উপলক্ষে এটিএন বাংলায় ১লা বৈশাখ ভোর থেকেই শুরু হবে বর্ষবরণের অনুষ্ঠান সেভেন রিংস সিমেন্ট ‘বর্ষবরণ ১৪২৪’, পাওয়ার্ড বাই আইএফএইসি ব্যাংক। এটিএন বাংলা ও ধানমন্ডি ক্লাবের আয়োজনে ধানমন্ডির রবীন্দ্র সরোবরে অনুষ্ঠিত হবে অনুষ্ঠানটি। ভোর ৬.৩০টা থেকে অনুষ্ঠানটি চলবে সকাল ১১টা  পর্যন্ত। অনুষ্ঠানে দেশের খ্যতনামা শিল্পীবৃন্দ অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে থাকবে আধুনিক গান, লোক সঙ্গীত, রবীন্দ্র সংগীত, নজরুল সঙ্গীত, নৃত্য, লোকনৃত্য ইত্যাদি পরিবেশনা। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন ফাহিম হোসেন চৌধুরী, ইয়াসমিন মুশতারী, ফেরদৌস আরা ও তার দল, প্রিয়াংকা গোপ, অণিমা রায়, শফি মন্ডল, পকির শাহাবুদ্দিন, সাগর বাউল, দিনাত জাহান মুন্নি, মৌটুসী, ঐশি, শিল্পী বিশ্বাস, চুমকী, নির্ঝর, আপ্তাব মিয়া, জহির জাবরুল, মায়ে ওয়াতানাবে ও নকশী। নৃত্য পরিবেশন করবে বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস (বাফা) এর শিল্পীবৃন্দ। খন্দকার ইসমাইল ও মাবণ্য তৌহিদা এর উপস্থাপনা এবং জিললুর রহমান ও সেলিম দৌলা খান এর যৌথ প্রযোজনায় ‘বর্ষবরণ ১৪২৪, এটিএন বাংলায় সরাসরি সম্প্রচার করা হবে ভোর ৬.৩০ মিনিট থেকে।

বগুড়ার থিয়েটার আয়োজিত বর্ষবরণের অনুষ্ঠান ‘বৈশাখী মেলা ১৪২৪’

বাংলা নববর্ষ উপলক্ষে এটিএন বাংলায় প্রচার হবে দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা। এরই অংশ হিসেবে সকাল ৯টা ৩০ মিনিটে বগুড়ার পৌর পার্ক থেকে সরাসরি সম্প্রচার করা হবে বিশেষ অনুষ্ঠান ‘ম্যাক্সকোলা বৈশাখী মেলা ১৪২৪’। ঘন্টা বাজিয়ে বেলুন উড়িয়ে শুরু হবে এ আয়োজন। অনুষ্ঠানে থাকবে মঙ্গলপত্র পাঠ, লাঠি খেলা, বাউল নাচ, দলীয় নৃত্য, মোরগ লড়াই, আঞ্চলিক ভাষায় কবিতা পাঠ, নাটকের গান, যাত্রার গান, লালনের গান, জারি গান, পুতুল নাচ, নাগর দোলা সহ ঐতিহ্যবাহী নানা পরিবেশনা। বগুড়া থিয়েটার আয়োজিত  ‘ম্যাক্সকোলা বৈশাখী মেলা ১৪২৪’ প্রযোজনা করবেন রাসেল মাহমুদ।
DRAMA SUPER MOON (3)বিশেষ নাটক ‘সুপার মুন’

বর্ষবরণের দিন রাত ৭.৫০ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘সুপার মুন’। দয়াল সাহা’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন বি ইউ শুভ। অভিনয়ে উর্মিলা, ইরফান সাজ্জাদ, এস এন জনি, হাজী উজ্জ্বল প্রমুখ।

রাফেত সাহেব ঢাকার বিখ্যাত বিজনেস ম্যান। সপ্তাহ খানেক আগেই অসম্ভব সুন্দরী ইরার সাথে তার বিয়ে হয়েছে। সেই সুবাদেই হানিমুনের জন্য রিসোর্টে আসা। তবে আসার পর থেকেই রাফেতের কাছ থেকে একের পর এক সারপ্রাইজ পেয়ে যাচ্ছেন ইরা। এই ধরুন ইরার সাত বছর বয়সের ফোকলা দেতো ছবি অথবা ইরার ছোট্ট বেলার মাটির পুতুল। সুইমিং পুলে ভাসতে থাকা বাক্সে নতুন হীরার আংটি। বলতে গেলে চমকের উপর চমক তবে সব চেয়ে বড় চমক হিসেবে হাজির হয় ড্যাভিড। কবি গোছের মানুষটি পথ হারিয়ে মাঝ রাতে হাজির হয় রাফেতের দরজায়। ইরার প্রচন্ড বারন স্বত্ত্বেও ড্যাভিড স্থান পায় তাদেরই পাশের ঘরে। এরপর সকালের নাস্তা, নির্জন গাছের নীচে অথবা হস্যোজ্জল আড্ডায় ড্যাভিড পুরোটাই মিশে যায় রাফেতের সাথে। ফলে বিরক্ত হয়েই স্বভাব কবির সাথে খারাপ ব্যাবহার করতে থাকেন ইরা। ড্যাভিড সব কিছু মাথা পেতে নিয়েই অযাচিত অতিথির মতো মিলেমিশে থাকতে লাগে। মাঝে মাঝে রাফেতের সাথে ঘনিষ্ট আড্ডায় প্রাগৈতিহাসিক কবিতাও শোনাতে থাকে। ইরা প্রচন্ড বিরক্ত হয়ে মনে মনে জ্বলতে থাকে। অতঃপর আবিষ্ট হয় মহা প্রলয়ের রাত। বিছানার পাশে রাখা গ্লাশ থেকে পানিটা খেয়েই চমকে ওঠেন রাফেত। প্রচন্ড কষ্টে গলা ধরে ছটফট করতে থাকেন তিনি এমন সময় অট্টহাসিতে হাজির হয় ড্যাভিড। এরপরেই শুরু হয় নাটকীয়তা।
Boishakher Rong (2)
বাংলা নববর্ষে ইভা রহমানের একক সঙ্গীতানুষ্ঠান ‘বৈশাখের রঙ’

এবারের বাংলা নববর্ষে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘বৈশাখের রঙ’ নিয়ে দর্শকের সামনে হাজির হবেন জনপ্রিয় কন্ঠশিল্পী ইভা রহমান। বাংলা নববর্ষের দিন অর্থাৎ পহেলা বৈশাখ এটিএন বাংলায় প্রচার হবে শিল্পীর গাওয়া ৬টি গান নিয়ে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘বৈশাখের রঙ’। অনুষ্ঠানটির উপস্থাপনায় রয়েছেন শ্রাবন্য তৌহিদা। বাংলা নববর্ষের আনন্দকে আরও বাড়িয়ে দিতে শ্রোতাদের জন্য অনুষ্ঠানে থাকছে ‘বৈশাখ এসেছে’ এবং ‘এলোরে বৈশাখ’ শিরোনামে বৈশাখ নিয়ে দু’টি গান। দুটি গানেরই সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন রাজেশ ঘোষ। উল্লেখ্য দু’টি গানই ইতোমধ্যে দর্শকদের মাঝে ব্যপক জনপ্রিয়তা লাভ করেছে।
এ অনুষ্ঠানের অন্যান্য গানগুলো হলো মন আধাঁর অ্যালবামের ‘সারি সারি অপেক্ষা সোনা রোদ্দুর’, সুর ও সঙ্গীত বাপ্পা মজুমদার, মন আমার অ্যালবামের ‘মন হারিয়ে ফেলেছি’- সুর ও সঙ্গীত মান্নান মোহাম্মদ, মনের শহর অ্যালবামের ‘উৎসবের দিন’ এবং মনে আল্পনা এঁকেছি অ্যালবামের ‘মেঘলা নিমন্ত্রন’। এ দুটি গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ইবরার টিপু। অনুষ্ঠানের গানগুলোর ভিডিওচিত্র ধারণ করা হয়েছে বিএফডিসি’র এটিএন বাংলা স্টুডিও এবং বিভিন্ন মনোরম লোকেশনে। অনুষ্ঠানটি প্রচার হবে আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ রাত ১০টা ৪৫ মিনিটে এটিএন বাংলার পর্দায়। dig

বিশেষ টেলিছবি ‘নীল কুয়াশা’

রাত ১০.৪৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিছবি ‘নীল কুয়াশা’। শফিকুর রহমান শান্তনুর রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন সাখাওয়াত মানিক। অভিনয়ে মৌসুমী হামিদ, কল্যাণ, তাসনুভা তিশা, জনি, প্রিমা, জিয়াউল হাসান কিসুলু।
চার বন্ধু। চার জনের মধ্যে মিল শুধু একটাই – সবাই একসাথে পড়ছে। বিবিএ। অনেকে ভেবে অবাক হয় , এরা কিভাবে বন্ধু হলো ? এ যেন অস্টম আশ্চর্য। মিশু হচ্ছে দুষ্টের রাজা। বন্ধুদের কথার মাঝখানে হুল ফোটানোই তার একমাত্র লক্ষ্য। সারাক্ষন কোন না কোন অঘটনের চিন্তা তার মাথায় ঘুরপাক খাচ্ছে। কিন্তু বন্ধুদের কোন বিপদে সবার আগে ঝাপিয়ে পড়বে। বৃষ্টি যেন ভুল করে মেয়ে হয়ে জন্ম নিয়েছে। সবসময় ছেলেদের মতো পোষাক, ছেলেদের মতো আচরন এতে ওর বন্ধুরা যতটা আনন্দিত ঠিক ততোটা বিব্রত ওর বাবা মা। এনিয়ে অবশ্য ওর কোন মাথা ব্যথা নেই। নিজের মতো চলতেই পছন্দ করে সে।dig

dig

অভিককে ওর বন্ধুরা বিশ্বপ্রেমিক হিসেবে চেনে। প্রেমে পড়ার ওপরে গিনেস বুকে কোন ব্যবস্থা থাকলে সে নিশ্চিত ভাবে প্রথম স্থান অধিকার করতো। সে যেমন অতি দ্রুত প্রেমে পড়তে পারে তেমনি অতি তুচ্ছ কারনে তার প্রেম ভেঙেও যায়। এই নিয়ে তার প্রেমের সংখ্যা কত হলো তা নির্নয় করা এভারেস্ট জয়ের চেয়ে কঠিন। তাই সে চেষ্টা ওর বন্ধুরা বহু আগেই বাদ দিয়েছে। তিতলি হচ্ছে এই দলের সবচে আদুরে স্বভাবের মেয়েটি। গুডগার্ল খেতাবপ্রাপ্ত। চমৎকার গান করে। সম্প্রতি পারিবারিকভাবে তার বিয়ে ঠিক হয়েছে এক প্রবাসী ছেলের সাথে। মূলত অভিকের সাম্প্রতিক ছ্যাকা খাওয়া ও তিতলির বিয়ে ঠিক হওয়াকে কেন্দ্র করে তারা প্ল্যান করে বেড়াতে যাওয়ার। এই বেড়াতে যাওয়াটা তাদের প্রত্যেকের জন্য একটা বিশেষ সন্ধিক্ষন। এরপরে হয়তো চারবন্ধুর আর কখনো একসাথে বেড়ানো হবে না। জীবনের ব্যস্ততায় এক একজন এক একদিকে ছড়িয়ে পড়বে। তারা জোছনাবিলাস করবে বলে গাজিপুরে জঙ্গলের মধ্যে এক রিসোর্ট বেছে নেয়। এই রিসোর্টে এসে তাদের সাথে পরিচয় হয় আদৃতা’র। আদৃতা এক রহস্যময়ী মেয়ে। আদৃতা আসলে এক অতৃপ্ত আত্মা। এরপর বিভিন্ন রকম ঘটনার জন্মইদতে থাকে আদৃতা।