ধারাবাহিক নাটক ‘ছলে বলে কৌশলে’

ধারাবাহিক নাটক ‘ছলে বলে কৌশলে’

শেয়ার করুন

CHOLAY BOLAY KOUSHOLAY_001বিনোদন ডেস্ক :

এটিএন বাংলায় ২১ নভেম্বর, মঙ্গলবার  রাত ৮.৩০ মিনিটে প্রচার হবে শফিকুর রহমান শান্তনুর রচনা ও সাজ্জাদ সুমনের পরিচালনায় ধারাবাহিক ‘ছলে বলে কৌশলে’। ধারাবাহিকটিতে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, আরফান নিশো, ইরফান সাজ্জাদ, সানজিদা প্রীতি, নাদিয়া নদী, নাবিলা, আনন্দ খালেদ, চিত্রলেখা গুহ, রোজি সিদ্দিকি, ফারুক আহমেদ, কেএস ফিরোজ, শম্পা রেজা প্রমুখ।
CHOLAY BOLAY KOUSHOLAY_005
নাটকের গল্পে দেখা যাবে- ছোটনদের ছোট ফ্যামিলি। তার বাবা চাকরিজীবী। তিনি যে সেক্টরে কাজ করেন সেখানে দু’হাতে ঘুষ খাওয়ার সুযোগ আছে। তিনি সেই সুযোগের সদ্বব্যবহার করেন যথারীতি। কিন্তু অসম্ভব কৃপণ। ছোটনের মা অল্পশিক্ষিত সহজ স্বভাবের মহিলা। কিন্তু বর্তমানে টাকা হওয়ায় মডার্ন হওয়ার চেষ্টায় আছেন। ছোটনের ছোট বোন অনার্সে পড়ছে। তার স্বভাব হচ্ছে ঘন ঘন প্রেমে পড়ে। কিছুদিন পর পর এক একটা প্রেম ব্রেকআপ করে এমন মরা কান্না দেয় যে, বাড়ির লোক অস্থির হয়ে যায়। ছোটন সদ্য পড়া শেষ করে বিজনেস প্ল্যান করে। কিন্তু ক্যাপিটালের অভাবে পিছিয়ে আসে। বাবার কাছে বহুবার টাকা চেয়েছে।
CHOLAY BOLAY KOUSHOLAY_003কিন্তু বাবার ধারনা, এই টাকা একবার ঘরের বাইরে গেলে আর ফেরত আসবে না। তারপরও মা গয়না বিক্রি করে তার টাকার ব্যবস্থা করে। ছোটন তার বন্ধুকে নিয়ে মাছের খামার করবে বলে জায়গা দেখতে যায়। এক দালালের খপ্পরে পড়ে সব টাকা হারায়। এরমধ্যে তার বন্ধু আরেক ব্যবসার আইডিয়া নিয়ে আসে। কিন্তু টাকা কই? বাধ্য হয়ে ছোটন ঠিক করে, সে নিজেদের বাড়িতেই চুরি করবে। কিন্তু আসল চোরই বাসায় ঢুকে পড়ে। এইসব চরিত্রের বিচিত্র ঘটনাপ্রবাহে উঠে আসে জীবনের নানা রূপ, আনন্দ বেদনায় তা যেন একই মুদ্রার এপিঠওপিঠ। নাটকটি প্রতি বুধ ও বৃহস্পতিবার, রাত ৮টায় প্রচার হবে এটিএন বাংলার পর্দায়।