ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস প্রদান

ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস প্রদান

শেয়ার করুন

IMG_2986নিজস্ব প্রতিবেদক :

ঝাকঁঝমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস-২০১৮’ প্রদান করা হয়েছে।  শুক্রবার রাতে হবিগঞ্জের ‘দ্য প্যালেস’ রিসোর্টের উন্মুক্ত চত্বরে আয়োজন করা হয় সংগীতের এই পুরস্কার প্রদান অনুষ্ঠান।

অনুষ্ঠানে রবীন্দ্রসংগীত ক্যাটাগরিতে রেজওয়ানা চৌধুরী বন্যা, নজরুলসংগীত ক্যাটাগরিতে ফেরদৌস আরা লোকসংগীতে মমতাজ, আধুনিক গানে কুমার বিশ্বজিৎ সেরা ‘গোল্ডেন ভয়েস পুরস্কার’  পুরস্কার জিতেছেন।

আর ‘আঙ্গুল ছুঁয়েছে আঙ্গুল তোমার’ গানের জন্য আধুনিক গান ক্যাটাগরিতে সেরা সমালোচক পুরস্কার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত শিল্পী চন্দন সিনহা এবং  সিঁথি সাহা।

অনুষ্ঠানে সুবীর নন্দীর হাতে সম্মাননা স্মারক ও চেক তুলে দেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ; ট্রান্সকম বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খুরশীদ ইরফান চৌধুরী, ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রশীদ মজুমদার, সংগীতজ্ঞ আজাদ রহমান ও সংগীতশিল্পী মো. খুরশীদ আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও ট্রান্সকম বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খুরশীদ ইরফান চৌধুরী। আরও বক্তব্য দেন দ্য প্যালেস লাক্সারি রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক মো. আরিফুর রহমান এবং চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ।

IMG_2987 (2)অনুষ্ঠানে বাংলা গানের ইতিহাস পাঠ করেন আফসানা মিমি। এ ছাড়া কীর্তন গেয়েছেন চন্দনা মজুমদার, গজল মিতালী মুখার্জি, লালনগীতি কিরণ চন্দ্র রায়, রবীন্দ্রসংগীত তপন মাহমুদ, নজরুলসংগীত ছন্দা চক্রবর্তী, দ্বিজেন্দ্র লাল রায়ের গান অণিমা রায়, আলতাফ মাহমুদের গান শিমুল ইউসুফ, রবিন ঘোষের গান ফাহমিদা নবী। স্বাধীন বাংলা কেন্দ্রের শিল্পীরা পরিবেশন করেন দেশের গান।

পুরস্কার প্রদানের ফাঁকে ফাঁকে নাজমা জামান, পিলু মমতাজ, সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা ও আঞ্জুমান আরা বেগমের গান পরিবেশন করেন মেহরীন, কোনাল, কনা, রমা, এলিটা ও আলিফ। মৌলিক গান গেয়েছেন ‘চ্যানেল আই সেরা কণ্ঠ’-এর ঐশী, তিশা, মৌমিতা, ফাতেমা, লতা, তরিক ও জনি। তানজিল এবং ইগল ড্যান্সের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করেন নুসরাত ফারিয়া। হাছন রাজা, রাধারমণ দত্ত, শাহ্ আবদুল করিমের গান গেয়েছেন শারমিন, আশিক, দোলা, ঐশী, বিন্দু কণা ও রেশমি। কোনাল ও ইমরানের গানের সঙ্গে পারফর্ম করেন লাক্স তারকা মিম মানতাসা ও ‘চ্যানেল আই-ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম’ আজাদ।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শেখ সাদি খান, আবদুর রশীদ মজুমদার, ফেরদৌসী রহমান, ফরিদা পারভিন, সিতারা জেবিন, সৈয়দ আব্দুল হাদী, নাসির উদ্দিন ইউসুফ, দ্য প্যালেস লাক্সারি রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক আরিফুর রহমান, শাহানা সিরাজ, গাজী মাজহারুল আনোয়ার, মৌসুমী ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী মঈনুদ্দীন আহমেদ, মোহাম্মদ আতাউর রহমান, মানাম আহমেদ, নারী উদ্যোক্তা কণা রেজা প্রমুখ।

তিন ঘণ্টার জাঁকজমকপূর্ণ এই আয়োজন উপস্থাপনা করেন ফারজানা ব্রাউনিয়া। পরিচালনা করেছেন ইজাজ খান স্বপন।

চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০১৮ (সমালোচক পুরস্কার)

রবীন্দ্রসংগীত: বীথি পাণ্ডে
নজরুলসংগীত: ছন্দা চক্রবর্তী
লোকসংগীত: সাগর বাউল
গীতিকার: আসিফ ইকবাল
সংগীত পরিচালক: অটামনাল মুন
মিউজিক ভিডিও: চন্দন রায় চৌধুরী
কাভার ডিজাইন: মাসুম বিল্লাহ
সাউন্ড ইঞ্জিনিয়ার: এস আই সুমন
আধুনিক গান: সিঁথি সাহা ও চন্দন সিনহা
ব্যান্ড: অরণ্য
নবাগতশিল্পী: রোমানা আক্তার ইতি
ছায়াছবির গান: চিরকুট
উচ্চাঙ্গসংগীত: গাজী আব্দুল হাকিম (বাঁশি)

চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০১৮ (গোল্ডেন ভয়েস পুরস্কার)

রবীন্দ্রসংগীত: রেজওয়ানা চৌধুরী বন্যা
নজরুলসংগীত: ফেরদৌস আরা
লোকসংগীত: মমতাজ
ছায়াছবি গান: সামিনা চৌধুরী
আধুনিক গান: কুমার বিশ্বজিৎ
গোল্ডেন মেকার: আফজাল হোসেন