গ্রাম বাংলার জোকস নিয়ে ‘চুটকী ভান্ডার’

গ্রাম বাংলার জোকস নিয়ে ‘চুটকী ভান্ডার’

শেয়ার করুন

Chutki Bhandar 1 (1)এটিএন টাইমস ডেস্ক:

গত ঈদের পর এ ঈদেও এটিএন বাংলায় প্রচার হবে শামীম জামান এর হাসির খন্ড নাটক চুটকী ভান্ডার। এবারের নাটকের নামকরণ করা হয়েছে ‘চুটকী ভান্ডার ২’।

ঈদ অনুষ্ঠানমালায় নাটকে ভিন্নতা এবং প্রচলিত ধারার বাইরে গ্রাম বাংলার জোকস নিয়ে নির্মিত হয়েছে ৬ পর্বের খন্ড নাটক ‘চুটকী ভান্ডার’। নাটকটি ঈদের পরদিন থেকে ৭ম দিন পর্যন্ত রাত ৮.৪৫ মিনিটে প্রচারিত হবে।

শামীম জামান পরিচালনায় নাটকটি রচনা করেছেন আহসান আলমগীর, ফজলুল সেলিম, আমানুল হক হেলাল এবং শামীম জামান।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাজু খাদেম, আ.খ.ম হাসান, শামীম জামান, রহমত আলী, প্রান রায়, অহনা, আলভী, বাঁধন, আমানুল হক হেলাল, তারেক স্বপন, নূরে আলম নয়ন, এবং আরো অনেকে।

গ্রাম বাংলার আড্ডায় অনেকেই কথার মাঝে নানা ধরণের চুটকী উপস্থাপন করে থাকেন। গ্রাম বাংলায় এসব মানুষকে সবাই মজার মানুষ হিসেবেই চিনে থাকেন। এদের মুখের চুটকী শুনতে আবার অনেকেই ভাব জমিয়ে থাকেন তাদের সঙ্গে।

আর সেই ব্যক্তিও চুটকী বলে নিজে খুবই মজা পেয়ে থাকেন। সুযোগ পেলেই চুটকীর ঝুলি নিয়ে আড্ডা জমিয়ে তোলেন বন্ধুদের আড্ডায় কিংবা আত্মীয় পরিজনের সাথে।

এমনি প্রচলিত ৬টি চুটকী বা কৌতুক নিয়ে নির্মিত হয়েছে চুটকী ভান্ডারের নাটকগুলো। গল্পগুলো হলো, হরিনী, তালাগুনা, জলযোগ জলবিয়োগ,  কৃপনের ধন, তিন পন্ডিত এবং ঘুষ খোর।