এটিএন বাংলায় ধারাবাহিক নাটক ‘সিনেমা হল’

এটিএন বাংলায় ধারাবাহিক নাটক ‘সিনেমা হল’

শেয়ার করুন

বিনোদন ডেস্ক :

এটিএন বাংলায় ০৯ নভেম্বর বৃহস্পতিবার রাত ৮ টায় প্রচার হবে ধারাবাহিক নাটক ‘সিনেমা হল’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন কচি খন্দকার। নাটকে অভিনয় করেছেন- মোশাররফ করিম, তারিক আনাম খান, আবুল হায়াত, ফারুক আহমেদ, চিত্রনায়ক ইমন, শর্মিলী আহম্মেদ, চিত্রলেখা গুহ্, নাদিয়া নদী, মিলন ভট্টাচার্য প্রমুখ।

সিনেমা হল। নামটা শুনলেই  অনেকগুলো চরিত্র চোখের সামনে ভেসে উঠে। লাইটম্যান, গেটম্যান, টিকিট বিক্রেতা, ম্যানেজার, সুপারভাইজার, মেশিনম্যান, হলের মালিক ও তাদের পরিবার পরিজন, হলের সামনের সাইকেল স্ট্যান্ড, দোকানদার , বাদামওয়ালা এমনকি কালোবাজারী সহ নানা পেশার  নানা শ্রেণির মানুষ। এসব মানুষের চরিত্রগুলোকে নিয়েই তৈরি হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘সিনেমা হল’। সিনেমা হল নাটকরে গল্পটি বর্তমান সময়ের হলেও নাটকে বারবার ফিরে যাওয়া হয়েছে সত্তরদশক অথবা আশিরদশকে যখন সিনেমা হলের ভালো সময় ছিল, সুপারহিট ছবির রমরমা ব্যবসা ছিল। তখন সিনেমা হলের কর্মচারীদের মনে সুখছিল, শান্তি ছিল সমৃদ্ধি ছিল। কালক্রমে সেই সিনেমা হল বাংলাদেশের অন্যান্য সিনেমা হলগুলোর মতো বিবর্ণ হলো, শির্ণ, রুগ্ন হয়ে উঠেছে। সিনেমা হলে দর্শক নেই ,সুপার হিট ছবি নেই, অসংখ্য সংকট আর সমস্যা।

নাটকের গল্প শুধুমাত্র সিনেমা হলের মধ্যেই সিমাবদ্ধ থাকবেনা। সিনেমাহল থেকে চলে আসবে এফডিসিতে। এখানকার হাল হকিকতও তুলে ধরা হয়েছে নাটকের মাধ্যমে। এই নাটক শুধু অতীত বা বর্তমানের নাটক নয়। ভবিষ্যতে যাতে সিনেমার বিস্তার, উন্নতি, রমরমা অবস্থা তৈরি হয়, সেই বিষয়টিও উঠে আসবে এই নাটকে।