ঈদে ১০ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘নসু ভিলেনের সংসার’

ঈদে ১০ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘নসু ভিলেনের সংসার’

শেয়ার করুন

NOSU VILLEN ER SONGSAR_1বিনোদন ডেস্ক :

এটিএন বাংলার ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে ১০ পর্বের ধারাবাহিক নাটক‘নসু ভিলেনের সংসার’। এটি ২০১৭ সালের ঈদ উল ফিতরে প্রচারিত ‘নসু ভিলেন’ নাটকের সিক্যুয়াল। নাটকটি ঈদের দিন থেকে ১০ম দিন পর্যন্ত রাত ৯.৩০ মিনিটে প্রচার হবে। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আল মনসুর, চঞ্চল চৌধুরী, আ.খ.ম.হাসান, আরফান আহমেদ, নাদিয়া নদী, তানজিকা আমিন, শাহানাজ খুশি প্রমুখ।

NOSU VILLEN ER SONGSAR_4তিন ভাই নওশের আলী, সমশের আলী, জমশেদ আলী। গ্রামের মধ্যবিত্ত পরিবারের সন্তান। বাবা মারা যাবার পর উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তিই তাদের একমাত্র আয়ের পথ। তিন ভাই-ই কম বেশী অলস কর্ম বিমুখ। বড় ভাই সমশের কানে কম শোনে-তাই তার কানে মেশিন লাগানো। কিন্তু ঠসা বললে ক্ষেপে যায়। মেজ ভাই জমশেদ চোখে কম দেখে-পাওয়ার ফুল চশমা পরে সব সময়। তাকে অবশ্য জমশেদ কানা বললে রাগ করে না। নসু সখের যাত্রা দলে ভিলেনের অভিনয় করে তাই এলাকায় তার পরিচিতি নসু ভিলেন নামে। স্বাভাবিক কথার মধ্যেও নিজের অজান্তেই ভিলেনের সংলাপের সুর চলে আসে। একারণে প্রেমিক বধুও রাতে এক ঘরে থাকে ভয় পায়। তিন ভাইয়ের মধ্যে কার বউ বেশী সুন্দরী এ নিয়ে প্রতিযোগিতা এবং কম বেশী বচসা ঝগড়া প্রায় প্রতিদিনের ঘটনা। পক্ষান্তরে বউদের মধ্যেও একই ধরণের দ্বন্দ্ব রয়েছে কোন ভাই সবচেয়ে সুদর্শন। বউয়ে বউয়েও এ নিয়ে ঝগড়া বাধে। এলাকার মানুষজন বেশ উপভোগ করে।

নসু ভিলেন বড় ভাবীর সুন্দরী বোনকে বিয়ে করে আনার পর মধুচন্দ্রিমার কাটতে না কাটতেই শুরু হয় দ্বন্দ্ব। কখনো ভাইয়ে ভাইয়ে-কখনো বউদের মধ্যে। কখনো আবার দুই বোন এক হয়ে মেজ বউয়ের বিরুদ্ধে। এসব অশান্তিতে নসুও অতিষ্ট হয়ে ওঠে। ইদানিং প্রায়ই তাই বউয়ের সাথে ঝামেলা ঠোকাঠুকি বেঁধে যায়। স্ত্রী তাকে বাবার বন্দুকের ভয় দেখায়। নসু ভিলেনের হাসি দিয়ে বলে তোকে মারতে আমার বন্দুক লাগবে না। তার এই ভিলেনী সংলাপই কাল হয়-রাগে ভয়ে ঘর ছেড়ে চলে যায় স্ত্রী। শুরু হয় নতুন জটিলতা…