৫০তম পর্বে ধারাবাহিক নাটক‘সোনাভান’

৫০তম পর্বে ধারাবাহিক নাটক‘সোনাভান’

শেয়ার করুন

Drama Serial_Sonavan. (5)বিনোদন ডেস্ক :

এটিএন বাংলায় ২ সেপ্টেম্বর রাত ১১.৩০টা প্রচার হবে বগুড়া থিয়েটারের মঞ্চ নাটক ‘সোনাভানের পালা’ গল্প নিয়ে নির্মিত ধারাবাহিক নাটক ‘সোনাভান’। এদিন প্রচার হবে ধারাবাহিকটির ৫০তম পর্ব। তৌফিক হাসান ময়নার মূল গল্প ভাবনায় নাটকটির কাহিনী বিন্যাস ও সংলাপ তৈরি করেছেন কাজী সুস্মিন আফসানা, পরিচালনা- এসএম শাহীন ও শহীদ মিঠু। এতে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, আফরোজা বানু, মীর সাব্বির, ফারহানা মিলি, শারমিন জোহা শশী, অবিদ রেহান, সাঈদ বাবু, আহসানুল হক মিনু, কল্লোল চৌধুরী, মাহমুদা মেহেরুন্নবী মাহিনসহ বগুড়ার বিভিন্ন থিয়েটারের নাট্যকর্মীরা।
Drama Serial_Sonavan. (3)
সোনাভানরা দুই বোন, দুই ভাই। সোনা সবার ছোট। বড় ভাই হাতেম বিশ্ববিদ্যালয়ে পড়ে। ছোট ভাই কাশেম পড়াশুনার প্রতি অনাগ্রহী। বড় বোন তারা এস এস সি পাশ করেছে, সে পড়তে চায় কিন্তু চাচা তার বিয়ে দেয়ার জন্য পাত্র খুঁজছে। সোনাভানের মা-বাবা বেঁচে নেই। তারা সবাই চাচা সব্দল এর সাথে থাকে। চাচী আয়েশা তাদের মায়ের আদরে লালন পালন করছে। চাচা গ্রামের চেয়ারম্যান।
Drama Serial_Sonavan.
মুক্তিযুদ্ধের সময় সে শান্তি কমিটির চেয়ারম্যান হয়। কিন্তু তার বড় ভাইয়ের ছেলে হাতেম ঠিক তার উল্টো। সে বিশ্ববিদ্যালয় থেকে গ্রামে এসে এলাকার যুবকদের নিয়ে মুক্তি বাহিনীতে যোগ দেয়। সব্দল গ্রাম রক্ষা কমিটি নামে এক সংগঠন তৈরি করে কাশেমকে ও তার কয়েকজন বন্ধুকে দায়িত্ব দেয়। সব্দল যখন জানতে পারে হাতেম মুক্তি বাহিনীতে যোগ দিয়েছে, তখন সে পরিকল্পনা করে কাশেমকে নিজ ভাইয়ের বিপরীতে দাঁড় করিয়ে দেয়।