সাবিনা ইয়াসমীনের গান নিয়ে এটিএন মিউজিকের ৫০তম পর্ব

সাবিনা ইয়াসমীনের গান নিয়ে এটিএন মিউজিকের ৫০তম পর্ব

শেয়ার করুন

Sabina Yasmin_04

এটিএন টাইমস ডেস্ক :

বরেণ্য শিল্পী সাবিনা ইয়াসমীন। জন্ম ১৯৫৪ সালের ৪ সেপ্টেম্বর। ৪ দশকেরও বেশি সময় ধরে বাংলা গানের বিভিন্ন ধারার নানান মিশ্র আঙ্গিকের সুরে গান গেয়ে চলেছেন। সক ক’টা জানালা খুলে দাও না, মাঝি নাও ছাড়িয়া দে, সুন্দর-সুবর্ণ-তারুণ্য-লাবণ্য, এমন অসংখ্য কালজয়ী গানের শিল্পী তিনি। বাংলা চলচ্চিত্রের প্রায় ১২ হাজার গানে কন্ঠ দিয়েছেন তিনি। দশবার পেয়েছেন জাতীয় পুরস্কার। এছাড়াও এই গুণী শিল্পী একুশে পদক সহ অসংখ্য পুরস্কারে ভুষিত হয়েছেন।

বরেণ্য এই শিল্পীর নিজ কন্ঠে গাওয়া ৫টি গান নিয়ে এটিএন বাংলায় ১৬ জানুয়ারি, বিকাল ৪.৩০টায় প্রচার হবে সঙ্গীতানুষ্ঠান ‘এটিএন মিউজিক’ এর ৫০তম পর্ব। সামিয়া জাহানের উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মোশতাক হোসেন মাশুক। উল্লেখ্য এটিএন মিউজিক অনুষ্ঠানটি প্রতি শনি ও সোমবার সকাল ৯.৩০টায় এবং রবি ও মঙ্গলবার বিকাল ৪.৩০টায় প্রচার হয় এটিএন বাংলায়।

‘এটিএন মিউজিক’ অনুষ্ঠানটি মুলত বিষয়ভিত্তিক অনুষ্ঠান। অনুষ্ঠানটির অর্ধশত পর্ব উপলক্ষে এবারের পর্বটি সাজানো হয়েছে বরেণ্য শিল্পী সাবিনা ইয়াসমীনের নিজ কন্ঠে গাওয়া গান নিয়ে। এ অনুষ্ঠানটিতে রয়েছে মোট ৫টি গান। গানগুলো হলো ‘আমি রজনীগন্ধা ফুলের মত গন্ধ বিলিয়ে যাই’, ‘চিঠি দিও প্রতিদিন, চিঠি দিও’, ‘ঝড়ের ও পাখি হয়ে উড়ে’, ‘শুধু গান গেয়ে পরিচয়’ এবং ‘অশ্র“ দিয়ে লেখা এ গান’।