‘গানের মানুষ’ নিয়ে উপস্থাপনায় হাসান চৌধুরী

‘গানের মানুষ’ নিয়ে উপস্থাপনায় হাসান চৌধুরী

শেয়ার করুন

বিনোদন ডেস্ক :

নতুন বছরের শুরুতে এটিএন বাংলায় সম্প্রচার শুরু হচ্ছে সঙ্গীতানুষ্ঠান ‘গানের মানুষ’। ৫ জানুয়ারি থেকে পাক্ষিকভাবে শুক্রবার ৮ টায় অনুষ্ঠানটি প্রচার হবে। এ অনুষ্ঠানের মাধ্যমে প্রথমবারের মতো উপস্থাপয় নাম লেখালেন কণ্ঠশিল্পী হাসান চৌধুরী। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মুকাদ্দেম বাবু। অনুষ্ঠানে এ পর্বের অতিথি- শিল্পী খুরশীদ আলম।

গানের মানুষ অনুষ্ঠানটি মূলত গানের সঙ্গে সংশ্লিষ্ট মানুষদের নিয়ে সাজানো হয়েছে। অনুষ্ঠানের প্রতি পর্বে একজন অতিথিকে আমন্ত্রণ জানানো হয় এবং তাঁকে নিয়ে সাজানো হয়ে থাকে অনুষ্ঠানটি। অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীকে নিয়ে স্টুডিওতে আলাপচারিতায় অংশ নেন উপস্থাপক। গান নিয়ে উপস্থাপকের সঙ্গে বিভিন্ন ধরনের খোলামেলা আলোচনার মাঝে নিজের পছন্দের গানগুলো পরিবেশন করেন শিল্পী। গানের পাশাপাশি অনুষ্ঠানে আগত অতিথি এবং তাঁর পরিবারের সদস্যদের বিবৃতিসহ, তাঁর স্বপ্ন, স্বপ্ন বাস্তবায়ন নিয়ে কথা বলে থাকেন। সেই সাথে থাকে গানের মানুষটিকে নিয়ে তাদের ইচ্ছা আকাঙ্খার প্রকাশও।

গনের মানুষ অনুষ্ঠানে দেশের স্বনামধণ্য এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী এবং কলাকুশলীরা পর্যায়ক্রমে অংশগ্রহণ করবেন। তাঁরা নিজের লেখা, সুরারোপিত বা গাওয়া গান পরিবেশন করবেন অনুষ্ঠানে। কোন সংগীত পরিচালক বা গীতিকার অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকলে তাঁদের সৃষ্ট গান অন্য শিল্পী আগত অতিথির উপস্থিতিতে পরিবেশন করবেন। সেক্ষেত্রে গান পরিবেশনের ক্ষেত্রে গীতিকার বা সুরকারের ইচ্ছোকেই প্রাধ্যান্য দিয়ে গান পরিবেশন করবেন শিল্পী। গান লেখা, সুর করা এবং স্টুডিওতে রেকর্ডিং তথা গান তৈরির নেপথ্যের গল্পও উঠে আসবে অতিথি এবং সঞ্চালকের আলাপচারিতায় গানের মানুষ অনুষ্ঠানের মাধ্যমে।